সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দ্বিতীয় সিলেট বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট : চ্যাম্পিয়ন নরসিংদী

wspnewsrummanমোস্তাফিজ রোমান ::

দ্বিতীয় সিলেট বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা চলছিলো। কিন্ত গ্যালারির দিকে থাকিয়ে মনে হয়নি যে এটা বাংলাদেশের কোন ঘরোয়া টুর্নামেন্ট। মনে হচ্ছিল এটা যেন আন্তর্জাতিক কোনো এক ফুটবল ম্যাচ । ফুটবলপ্রেমী দর্শকে কানায় কানায় পূর্ণ হয়ে যায় সিলেট জেলা স্টেডিয়ামের গ্যালারি। অনুর্ধ্ব ১৬ বঙ্গবন্ধু কাপ টুর্নামেন্টেও এরকম দর্শক হয়েছিলো সিলেটে।

সিলেট জেলা স্টেডিয়ামে দর্শকদের শতস্ফূর্ত সমর্থন থাকা সত্তেও জয় ছিনিয়ে নিতে পারেনি সুনামগঞ্জ জেলা দল। গতকাল শুক্রবার বিভাগীয় কমিশনার কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে ৩-১ গোলে সুনামগঞ্জকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নরসিংদী জেলা ফুটবল দল।

খেলা শুরুর প্রথম থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠে দ্বিতীয় সিলেট বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল আসর। খেলার ৪ মিনিটের মাথায় রক্ষণ ভাগের ভুলের সুযোগ কাজে লাগায় নরসিংদী। দলটির ১২ নম্বার জার্সিপরিহীত খেলোয়াড় জাবেদ সুনামগঞ্জের জালে বল ঢুকেয়ে এগিয়ে নেন দলকে। শুরুতেই এমন ধাক্কা মেনে নিতে কষ্ট হচ্ছিল সুনামগঞ্জের। একের পর এক আক্রমণ রচনা করলেও লক্ষভ্রষ্ট হয় সবগুলো প্রচেষ্টা। পরিশোধের জন্য মরিয়া হয়ে উঠা সুনামগঞ্জের কপালে নেমে এলো দুর্যোগের ঘনঘটা। নরসিংদীর সেই জাবেদ খেলার ৩২মিনিটের মাথায় গোলরক্ষককে ফাঁকি দিয়ে সুনামগঞ্জের জালে ঢুকিয়ে দিলেন দ্বিতীয় গোল। ২-০ গোলে এগিয়ে যায় নরসিংদী।

14193589_1164807563582223_1369076039_nএদিকে দর্শকদের ভেতরটা যেন মুচড়ে উঠে বার বার। অথচ খেলার শুরুতেই তাদের উচ্ছ্বাসে মাঠ যেন সেজেছিলো নববধুর সাজে। নিরব দর্শক যেন আরো নিরব হয়ে যায়। প্রিয় দলের এমন ভরাডুবি মেনে নিতে না পেরে অনেককেই গ্যালারি ছাড়তে দেখা যায়।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ডি-বক্সের সামনে নরসিংদীর বিদেশী খেলোয়ার সুনামগঞ্জের আক্রমনভাগের খেলোয়াড়কে ফাউল করলে ফ্রি-কিক পায় সুনামগঞ্জ। দর্শকদের ভেতরে তৈরী হয় নতুন উত্তেজনা। তবে তা বেশিক্ষণ স্থায়ী হয়নি সকলের আকাঙ্খায় পানি ঢেলে ব্যর্থতার আরেক ইতিহাস গড়ে সুনামগঞ্জ। প্রথমার্ধের শেষ সময়ে দুদলই আক্রমণ-পাল্টা আক্রমণ রচনা করলেও গোলের দেখা পায় নি কেউ। ফলে ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধে খেলা শেষ করে নরসিংদী।

DSC_6464 copyদ্বিতীয়ার্ধ থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠে খেলা। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ৪৭ মিনিটের মাথায় আক্রমণে যায় সুনামগঞ্জ। কিন্তু দলটির বিদেশী স্ট্রাইকারদের ব্যর্থতার কারনে বার বার গোল বঞ্চিত হতে হয় তারা। খেলার ৫০ মিনিটের মাথায় আক্রমণে এগিয়ে আসে নরসিংদী। ১২ নম্বার জার্সির সেই জাবেদের চমৎকার শর্টটি কাজে না লাগলেও খেলার ৭৫ মিনিটের সময় জাবেদ তার লক্ষে পৌঁছে যান। নিজের হ্যাট্টিক দিয়ে দলকে ৩-০ গোলে এগিয়ে ফাইনলের শিরোপাটা নিশ্চিত করে ফেলেন।

তৃতীয় গোলটি হজম করার পর আবারও আক্রমণে যায় সুনামগঞ্জ। এবার তারা সফল হলেন। দলের ১৬ নম্বার জার্সিপরিহীত বিদেশী খেলোয়াড় নরসিংদীর জালে প্রথম গোল করে দলকে কিছুটা লজ্জামুক্ত করেন।

খেলার এক্কেবারে শেষ মুহুর্তে উত্তেজনা ছড়িয়ে পড়লে মাঠে নামতে হয়ে পুলিশ ও আয়োজক কমিটির সদস্যদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও নরসিংদীর অধিনাককে লাল কার্ডের অপমান নিয়ে মাঠ ছাড়তে হয়। সেই সাথে ৩-১ গোলে শেষ হয় দ্বিতীয় সিলেট বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল। জয়ের আনন্দ গায়ে মেখে মাঠ ছাড়ে নরসিংদী জেলা ফুটবল দল।

14193669_1164807360248910_1345734527_n

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: