সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪২ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রস্তুত হচ্ছে বিএনপি, ফের মাঠে নামার পরিকল্পনা

1-1নিউজ ডেস্ক:
দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলের মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করেছে বিএনপি। এখন তৃণমূল গোছানোর কাজ চলছে। বর্তমানে অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমের দিকেও নজর দিয়েছে দলটির শীর্ষ নেতারা। খুব শীঘ্রই নতুন করে আন্দোলনে নামার পরিকল্পনা করছে দলটি।

বিএনপির শীর্ষ নেতা থেকে শুরু করে কর্মী পর্যন্ত সবাই কমবেশি নানান ধরনের হামলা-মামলার শিকার হয়ে মানবেতর জীবন যাপন করছে। এর থেকে মুক্তি পেতে ও রামপাল বিদ্যুত কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ এবং নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনের দাবিতে রাজপথে বিএনপি আন্দোলনে নামবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

বিএনপির একাধিক সিনিয়র নেতা জানিয়েছেন, সরকার বিএনপিকে ধ্বংস করার পরিকল্পনা করছে। বিএনপি নেতাকর্মীদের নামে হাজার হাজার মিথ্যে মামলা দিচ্ছে। বিএনপিকে নিশ্চিহ্ন করতে সকল ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। পৃথীবির কোন গণতান্ত্রিক রাষ্ট্রের সরকার বিরোধী রাজনৈতিক দলের নেতাদের প্রতি এমন মনোভাব দেখাতে পারে না। তাই এখনই এটা প্রতিরোধ করতে হবে। সরকার বিএনপির উপর স্টিমার রোলার চালাবে আর বিএনপি চুপ করে বসে থাকবে এটা হতে পারে না।

সূত্রটি জানায়, শহীদ জিয়া বাংলাদেশের মানুষকে গণতন্ত্র এনে দিয়েছে।তার দলের নেতা হয়ে তারাও গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে সূত্রটি আরও জানায়, ইতোমধ্যে সরকার বিএনপি নেতাকর্মীদের উপর দমনপীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে। ইতিহাস বিকৃতি করছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতা পুরস্কার ছিনিয়ে নিয়েছেন। জিয়া উদ্যানে অবস্থিত শহীদ জিয়ার কবর সরানোর জন্য পায়তারা করছে। সরকার এগুলো করলে খুব শীঘ্রই ক্ষমতা ছেড়ে পালাতে হবে। বিএনপি নেতাকর্মীরা এখন আর বসে থাকবে না। দল গুছিয়ে পূর্ণশক্তি নিয়ে মাঠে নামবে বিএনপি।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. মাহবুবুর রহমান বলেন, বর্তমান সরকার গণতান্ত্রিক নয়। তাই সরকার বিরোধী দলের সঙ্গে গণতান্ত্রিক আচরণ করছে না। সরকার বিএনপিকে নির্মূল করার ষড়যন্ত্র করছে। সরকারের এ ধরণের আচরণের বিপরীতে আমরা তো আর বসে থাকতে পারি না।

তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করেছেন। সামনে আরও করবেন এরপর সিদ্ধান্ত নিবেন। সরকার ষড়যন্ত্র করলে গণতন্ত্রের স্বার্থে আমাদের তা প্রতিরোধ করতে হবে।বিডি২৪লাইভ

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: