সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে মুসল্লি-ইসকন ভক্তদের সংঘর্ষ: মহিলা কাউন্সিলরসহ আহত ১৫ (আপডেট)

hamla news daily sylhetডেইলি সিলেট ডেস্ক:
সিলেট নগরীর কাজল শাহ স্থানীয় মুসল্লি ও ইসকন ভক্তদের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও দোকান ভাঙচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষে সিটি কর্পোরেশনের সাবেক নারী কাউন্সিলর জেবুন নাহার শিরিনসহ ১৫ জন আহত হয়েছেন।

শুক্রবার দুপুর ২টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অন্তত ৩০ জনকে গ্রেফতার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

স্থানীয়রা জানায়, কাজলশাহ এলাকায় ইসকন মন্দির ও জামে মসজিদ পাশাপাশি। ইসকনের ভক্তরা বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে সেখানে গানবাজনা করেন। শুক্রবারে নামাজের সময়ও তারা গানবাজনা বন্ধ করেননি। এ বিষয়ে তাদের কয়েকবার অবগত করা হলেও তারা গানবাজনা চালিয়ে যান।

শুক্রবার জুমার নামাজের সময়ও ইসকন ভক্তরা গানবাজনা চালিয়ে যায়। এতে ক্ষুব্ধ হয়ে মুসল্লিরা নামাজ শেষে ইসকনে যান। সেখানে বাদানুবাদের একপর্যায়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের মধ্যে ৯ জন পথচারী রয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

ইসকন সিলেটের অধ্যক্ষ নবদ্বীপ গৌরাঙ্গ দাস বলেন, আমরা প্রার্থনা করছিলাম। জুমার নামাজ শেষে কিছু মুসল্লি ইসকনে হামলা করেন।

জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে একজন মুসল্লি বলেন, আমরা জুমার নামাজ পড়ছিলাম। এসময় উচ্চ শব্দে ইসকন থেকে গানবাজনা করা হচ্ছিল। এ রকম আগে কখনো তারা করেননি। এই প্রথম জুমার নামাজের সময় গানবাজনা করেছেন। যা উদ্দেশ্যমূলক হওয়ায়, মুসল্লিরা প্রতিবাদ করেছেন।

মহানগর পুলিশের লামাবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই বেনু চন্দ্র বলেন, ইসকনের গানবাজনায় জুমার নামাজের মুসল্লিরা এসে আপত্তি জানান। এতেই দুইপক্ষই কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। পরে পুলিশ পরিস্থিতি শান্ত করেন। এছাড়া ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

এসএমপির উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, কথা কাটাকাটি থেকে মুসল্লি ও ইসকনের ভক্তরা সংঘর্ষে লিপ্ত হন। বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: