সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোটরসাইকেলের টুলবক্স খুলে মিলল ১৬ কেজি সোনা

14182243_856343677801149_1906455349_nনিউজ ডেস্ক: ভারতে পাচারকালে সাতক্ষীরার তলুইগাছা সীমান্তে ১৬ কেজি ৩১৮ গ্রাম সোনা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় মোটরসাইকেলসহ এক চোরাকারবারিকে হাতেনাতে আটক করা হয়। আজ শুক্রবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

আটক মো. আলিউজ্জামানের (৩৫) বাড়ি কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামে।

বিজিবির তলুইগাছা ক্যাম্প অধিনায়ক সুবেদার আবুল কাসেম বলেন, আজ শুক্রবার বেলা ১১টার দিকে একজন মোটরসাইকেলচালককে ক্যাম্পের সামনে থামানো হয়। এ সময় টহলরত বিজিবি হাবিলদার আকরাম তাঁকে চ্যালেঞ্জ করেন। মোটরসাইকেলচালক প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করেন যে তাঁর কাছে সোনা আছে। এ সময় তাঁকে ক্যাম্পে এনে তল্লাশি চালানো হয়।

সুবেদার আবুল কাসেম বলেন, পরে তাঁর ব্যবহৃত মোটরসাইকেলের টুল বক্স খুলে ১৬ কেজি ৩১৮ গ্রাম সোনা পাওয়া যায়। বিজিবির ৩৮ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ লোকমান হামিদের উপস্থিতিতে এই সোনা টুল বক্স থেকে বের করে ওজন করা হয়।

আটক আলিউজ্জামান বিজিবিকে জানান, তিনি ওই সোনার বাহক মাত্র। কলারোয়া উপজেলার কেড়াগাছি ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ও সোনা চোরাচালানি মহিদুল, রুস্তম আলী ও ফিরোজ হোসেন এই সোনা ভারতে পার করে দেওয়ার জন্য শুক্রবার তাঁর কাছে দিয়েছেন।

আলিউজ্জামান আরো বলেন, মোটরসাইকেলে এই সোনা কেড়াগাছি ঘাটে নিয়ে যাওয়ার পর, সোনাই নদীতে গোসল করার নামে তাঁর স্ত্রীর ভারতের তারালির সোনা চোরাচালানি তাপসের স্ত্রীর হাতে এই সোনা তুলে দেওয়ার কথা ছিল। এ জন্য তাঁর মজুরি বাবদ মহিদুল মেম্বার এক হাজার টাকাও দিয়েছেন বলে জানান আলিউজ্জামান।

বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ লোকমান হামিদ বলেন, সোনা চোরাচালানের সঙ্গে আরো কারা জড়িত রয়েছে সে ব্যাপারে জানতে খোঁজ নেওয়া হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: