সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তুরস্কে বরখাস্ত আরও ৮২০ সামরিক কর্মকর্তা

unnamed-4-550x310আন্তর্জাতিক ডেস্ক : ব্যর্থ অভ্যূত্থান প্রচেষ্টার জেরে তুরস্কের সশস্ত্র বাহিনীর আরও প্রায় ৮২০ কর্মকর্তা বরখাস্ত হয়েছে।
তুরস্কের সরকারি সংবাদ সংস্থা আনাদোলু বৃহস্পতিবার এ তথ্য প্রকাশ করেছে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় সামরিক বাহিনী ও নৌবাহিনী থেকে বহিস্কার হওয়া এ কর্মকর্তাদের মধ্যে ৬৪৮ জনকেই গ্রেফতার করা হয়েছে বলেও জানানো হয়েছে। সূত্র : টাইমস্ অব ইন্ডিয়া তুরস্কের সাম্প্রতিক অভ্যূত্থান প্রচেষ্টার জন্য গুলেনকেই দায়ী করে আসছে এরদোগান সরকার।

যুক্তরাষ্ট্র বসবাসরত ধর্মীয় নেতা ফেতুল্লাহ গুলেনের সঙ্গে যোগসাজশ থাকার সন্দেহে তাদেরকে বরখাস্ত করা হয় বলে ধারণা করা হচ্ছে। গুলেনের সঙ্গে জড়িত থাকার সন্দেহে তুরস্কে এ পর্যন্ত ৬০ হাজার জন আটক, বরখাস্ত বা চাকরিচ্যুত হয়েছে। এদের মধ্যে সামরিক-বেসামরিক কর্মকর্তা, বিচারক, পুলিশসহ শিক্ষকরাও রয়েছেন।

গত ১৫ জুলাই রাতে তুরস্কের সেনাবাহিনীর একটি অংশ সরকারের বিরুদ্ধে অভ্যূত্থানের চেষ্টা করে। কিন্তু প্রেসিডেন্ট এরদোয়ানের আহ্বানে সরকার সমর্থকরা রাস্তায় নেমে ওই অভ্যূত্থান প্রচেষ্টা ব্যর্থ করে দেয়। ওই ঘটনায় ২৭০ জন নিহত এবং দুই হাজারের বেশি মানুষ আহত হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: