সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সম্মানসূচক অস্কার পেতে যাচ্ছেন জ্যাকি চ্যান

photo-1472812839আন্তর্জাতিক ডেস্ক: বিখ্যাত মার্শাল আর্টিস্ট এবং চলচ্চিত্র তারকা জ্যাকি চ্যান সম্মানিত হতে যাচ্ছেন বিশেষ অস্কার পুরস্কারে। অ্যাকশন ঘরানার চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্যই এই পুরস্কার দেওয়া হবে তাঁকে, জানা যায় বিবিসির খবরে। আগামী বছরের অস্কার অনুষ্ঠানের আগেই ‘অ্যাকাডেমি অব মোশন পিকচার্স, আর্টস অ্যান্ড সায়েন্স’-এর পক্ষ থেকে চলতি বছরের ১২ নভেম্বর এই সম্মাননা প্রদান করা হবে তাঁকে।

হংকং-কেন্দ্রিক এই অভিনেতা একই সঙ্গে একজন পরিচালক, লেখক এবং প্রযোজক। জ্যাকি চ্যানের পাশাপাশি আরো তিন চলচ্চিত্র পেশাদারকেও প্রদান করা হবে এই ‘সম্মানসূচক অস্কার’—চলচ্চিত্র সম্পাদক অ্যানে ভি কোটস, ডকুমেন্টারি চলচ্চিত্র নির্মাতা ফ্রেডরিক ওয়াইজম্যান এবং ক্যাস্টিং ডিরেক্টর লিন স্টলমাস্টার। অ্যাকাডেমির প্রেসিডেন্ট শেরিল বুন ইসাকস যাদের সবাইকে বলেছেন ‘সত্যিকারের অগ্রগামী এবং নিজ পরিসরের শিল্পের কিংবদন্তি’।

মাত্র আট বছর বয়সেই চলচ্চিত্রে হাতেখড়ি হয় জ্যাকি চ্যানের। এর পর থেকে এখন পর্যন্ত হংকংকেন্দ্রিক ৩০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় এবং পরিচালনা করেছেন তিনি। ‘অ্যাকশন কমেডি’-তে তার ভিন্নধর্মী নৈপুণ্যের খাতিরে শিশুদের মাঝে অত্যন্ত জনপ্রিয় জ্যাকি চ্যান। ৬১০ কোটি ডলার আয়ের মধ্য দিয়ে এই বছরের আগস্টেই যিনি নির্বাচিত হলেন বছরের সবচেয়ে বেশি উপার্জনকারী অভিনেতা, আয়ের দিক দিয়ে তাঁর সামনে আছেন মাত্র একজনই, আর তিনি হলেন ডোয়াইন ‘দ্য রক’ জনসন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: