সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা শুধু অর্জন নয় তা অতিক্রম করবো’

unnamedঅভ্যন্তরীন সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো: নজিবুর রহমান বলেছেন, রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা শুধু অর্জন নয়, তা অতিক্রম করবো। তিনি বলেন জাতীয় রাজস্ব বোর্ডে ডিজিটাল ফরমেটে এখন কাজ করা হয়, এতে বিভিন্ন ধরনের সুবিধা হয়েছে। ডিজিটাল বাংলাদেশের কার্যক্রমে যে গতিশীলতা এসেছে সে গতিশীলতার ছোঁয়া লেগেছে জাতীয় রাজস্ব বোর্ডে। আমাদের সহকর্মীরা অত্যন্ত আশাবাদী আমাদের উপর যে লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। আমাদের নিরন্তর প্রয়াস ও সকলের প্রচেষ্টায় গতবারের মতো বা এর আগের বারের মতো নয়, এবার রাজস্ব লক্ষ্যমাত্রা শুধু অর্জন নয় তা অতিক্রম করতে সক্ষম হবে। নতুন আয়কর আইন প্রণয়ন বিষয়ক দু’দিন ব্যাপী কর্মশালা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে আজ শুক্রবার সকালে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন অভ্যন্তরীন সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো: আব্দুর রউফ, যুগ্ম সচিব আমিনুল রব চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমেদ, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ( শুল্ক) মো: ফরিদ উদ্দিন, সদস্য (আয়কর) কালিপদ হালদার, সদস্য (আয়কর) পারভেজ ইকবাল, আব্দুর রাজ্জাক, সদস্য (শুল্ক) ব্যরিস্টার জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে মুক্ত আলোচনায় অংশ নেন এফবিসিসিআই, সিলেট চেম্বার অব কমার্স, এমসিসি, সিলেট মেট্রোপলিটন চেম্বার, সিলেট মহিলা চেম্বার, সিলেট জেলা কর আইনজীবি সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ। মুল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় রাজস্ব বোর্ডের প্রথম সচিব (আয়কর নীতি) মো: সাব্বির আহমেদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রীর নির্দেশে কর বিভাগকে জনমূখি, ব্যবসা বান্ধব ও বিনিয়োগ বান্ধব করার লক্ষ্যে কাস্টমস আইনের খসড়া নীতি চুড়ান্ত করা হয়েছে। তিনি বলেন অর্থমন্ত্রীর নিদের্শনা আছে ২০১৮ সালের মধ্যে আইনটা চুড়ান্ত করতে হবে। সমাজের মানুষের আশা আকাংখার প্রতিফলন গঠতে চলেছে। সকলের জন্য গ্রহণ যুগ্য জনমুখি, ব্যবসা ও রাজস্ব বান্ধব আইন প্রণয়ন করা।-বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: