সর্বশেষ আপডেট : ৩৮ মিনিট ৫৯ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রবাসবন্ধু কল সেন্টার চালু করায় সরকারকে ধন্যবাদ জানিয়েছে ইপিবিএ

14191455_10154459976155699_975657192_oআবু তাহির, ফ্রান্স ::

রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রবাসবন্ধু কল সেন্টারের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার এ কল সেন্টার উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রচেষ্টার আর একটি নতুন সংযোজন হলো প্রবাসবন্ধু কল সেন্টার। প্রবাসে কর্মরত কর্মীদের সেবা প্রদানে এ কল সেন্টার একটি যুগান্তকারী পদক্ষেপ উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রবাসে কর্মরত বাংলাদেশী কর্মীরা বাংলাদেশের উন্নয়নে বিরাট ভূমিকা রাখছে। সেই প্রবাসী বন্ধুদের সুখ-দুঃখের অংশীদার হওয়ার জন্য এখন থেকে এ কল সেন্টার কাজ করবে।
প্রবাসবন্ধু কল সেন্টার।

এদিকে প্রবাসীদের কল্যানে এ সেবা চালু করায় প্রবাস কল্যাণ মন্ত্রি ও বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়েছে প্রবাসীদের দাবি আদায়ে সোচ্ছার ইউরোপের সর্ববৃহৎ সামাজিক সংগঠন ইউরোপিয়ন প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন ইপিবিএ। ইপিবিএ নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে বাংলাদেশ সরকারের প্রতি সাধুবাদ জানিয়ে বলেন এটি ইউরোপ প্রবাসীদের দীর্ঘদিনের দাবি হলেও গত ১৭ইমে ঢাকা প্রেসক্লাবে প্রবাস কল্যাণ মন্ত্রণালয়ের সংসদীয় কমিঠির সদস্য ইস্রাফিল আলম এমপি,র উপস্থিতিতে প্রবাসী হেল্প ডেস্ক চালুর দাবিতে বাংলাদেশ সরকার ও প্রবাস কল্যাণ মন্ত্রণালয় এর সহযোগিতা চেয়ে সংবাদ সম্মেলন করেন।

এসময় ইপিবিএর প্রবাসীদের দাবি সংক্রান্ত ১০ দফা দাবির মধ্যকার প্রবাসীদের জন্য হেল্প ডেস্ক এর প্রাধান্য দিয়ে ইস্রাফিল আলম এমপি প্রতিশ্রুতি দিয়েছিলেন যা আজকে বাস্তবে পরিণত হলো। বিবৃতিতে ইপিবিএ নেতারা উল্লেখ করেন প্রবাসী বান্দব সরকার অবিলম্বে প্রবাসীদের মরদেহ রাষ্ট্রীয় খরচে বাংলাদেশে প্রেরণ সহ সকল দাবিগুলো বিবেচনা করে প্রবাসীদের অধিকার পূর্ণরূপে প্রধান করবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: