সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আইফোনের চেয়ে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা সৎ, মানবিক’

1472795108তথ্য প্রযুক্তি ডেস্ক: একজন আইফোন ব্যবহারকারীর তুলনায় অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা অনেক বেশি সৎ ও মানবিক। যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব লিনকনের সাম্প্রতিক এক গবেষণায় এই দাবি করা হয়েছে।

গবেষকরা বলেছেন, অহংকারী নারীরা অ্যান্ড্রয়েড স্মার্টফোনের তুলনায় আইফোন ব্যবহার করতে অনেক বেশি পছন্দ করেন। এই সমীক্ষার মাধ্যমে বিভিন্ন স্মার্টফোন ও আইফোন ব্যবহারকারীর মধ্যে ব্যক্তিত্ব ও দৃষ্টিভঙ্গির যে ফারাক থাকে, সেদিকেও বিশেষ নজর দেওয়া হয়েছে। ফোন ব্যবহারকারী কেমন স্মার্টফোন ব্যবহার করছেন, তার ওপর নির্ভর করছে, সেই ব্যবহারকারী ব্যক্তির ব্যক্তিত্ব।

দুই ধরনের ব্যবহারকারীর ওপর বিশেষ দু’টি সমীক্ষা চালানো হয়েছিল। প্রথম সমীক্ষাটি ২৪০ জন ব্যবহারকারী যারা বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন ব্যবহার করেন, তাদের ওপর চালানো হয়।

দ্বিতীয়টি চালানো হয় যারা অ্যান্ড্রয়েড এবং আইফোন এই দু’ ধরনের স্মার্টফোন ব্যবহার করেন। দু’টি সমীক্ষা থেকেই দেখা যায় অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা অনেক বেশি সৎ, মুক্তমনা ও মানবিক। এই তুলনায় আইফোন ব্যবহারকারীরা অনেক বেশি অহঙ্কারী ও স্বার্থপর।

গবেষণার ফল অনুযায়ী, একজন আইফোনের মালিক মনে করেন তিনি অনেক বেশি বড়লোক, উচ্চবিত্ত। অন্যদের চেয়ে তিনি সম্মানিত মানুষ। কিন্তু অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের মধ্যে এই ধারণা কাজ করে না বলে সমীক্ষায় দেখা গেছে। -টাইমস অব ইন্ডিয়া।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: