সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১০০ মিটার দৌড়ে সোনা জয় শতবর্ষী বৃদ্ধার!

Hundred_year_old_runner-550x376খেলাধুলা ডেস্ক: ইচ্ছার সামনে বয়স যে শুধু একটা সংখ্যা, তা চোখে আঙুল দিয়ে বিশ্বকে দেখিয়ে দিলেন মন কাউর। ভারতীয় এই বৃদ্ধা ১০০ বছর বয়সে ছুটলেন ১০০ মিটার। তাও মাত্র ১ মিনিট ২১ সেকেন্ডে! শুধু তাই নয়, তার বিভাগে সোনাও জিতলেন কাউর।
কানাডার ভেনক্যুবারে অনুষ্ঠিত আমেরিকান মাস্টার্স গেমসে ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন সত্তর, আশি বছর বয়সী মোট ৩০ জন প্রতিযোগী। সেখানে ছিলেন মন কাউরও। সবার শেষে ফিনিশিং লাইন স্পর্শ করলেও, ১০০ বছর বয়স বিভাগে কাউরই ছিলেন একমাত্র প্রতিযোগি। তিনি যখন ফিনিশিং লাইনে পৌঁছান, তখন সাইড লাইনে দাড়িয়ে উচ্ছ্বাসে ফেটে পড়েন তার প্রতিদ্বন্দ্বীরা। এর আগে শর্ট পুট ও বর্শা নিক্ষেপে সোনা জেতেন কাউর।

তার ছেলে ৭৮ বছরের গুরদেব সিংহ বলেন, ‘জেতার পর মা দারুণ উচ্ছ্বসিত। ভাবছেন কত তাড়াতাড়ি দেশে ফিরে গিয়ে মেডেল সকলকে দেখাবেন।’ ছেলের কথাতেই ৯৩ বছর বয়সে দৌড়ানো শুরু করেন মন কাউর। গুরদেব বলেন, ‘আমি মাকে বলেছিলাম, তোমার কোনো শারীরিক সমস্যা নেই। হাটু ব্যথা নেই, হার্টের সমস্যাও নেই। তোমার দৌড় শুরু করা উচিত। আর এখন তো সব বয়স্ক নারীদের অনুপ্রেরণা আমার মা। তিনি অন্য প্রতিযোগিদের বলেছেন, তারা যেন খাবারের ব্যাপারে সচেতন হন। নিজেদের সন্তানদেরও প্রতিযোগিতায় অংশ নিতে উদ্বুদ্ধ করেন।’

এরইমধ্যে ২০টির বেশি মেডেল জিতেছেন মাস্টার্স গেমসের বিভিন্ন সংস্করণে। কীভাবে এত ফিট রাখেন নিজেকে? চ-ীগড়ের বাসিন্দা গুরুদেব সিংহ জানান, পৃথিবী উল্টে গেলেও রোজ সন্ধ্যায় তার মা দৌড়াতে যাবেনই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: