সর্বশেষ আপডেট : ২৭ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জননেতা আব্দুল হামিদ ছিলেন বিরল রাজনৈতিক প্রজ্ঞার অধিকারী —ব্যারিস্টার আরশ আলী

GP-1-16গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার মো. আরশ আলী বলেছেন, বিরল রাজনৈতিক প্রজ্ঞার অধিকারী জননেতা আব্দুল হামিদ ছিলেন সকল মহলের কাছে সমাদৃত। চলমান ঘৃণ্য সন্ত্রাসী অপতৎপরতা ও জঙ্গিবাদ প্রতিরোধে তাঁর মতো সৎ, দেশপ্রেমিক ও সাহসী নেতার সুযোগ্য নেতৃত্বের প্রয়োজন ছিল।
গতকাল বৃহস্পতিবার বিকেলে নগরির তালতলাস্থ জেলা কার্যালয়ে ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আজীবন অসাম্প্রদায়িক ও প্রগতিশীল রাজনীতিবিদ, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়ামের সাবেক সিনিয়র সদস্য ও জেলা কমিটির সাবেক সভাপতি জননেতা আব্দুল হামিদের ১৬ তম মৃত্যুদিবস উপলক্ষে জেলা গণতন্ত্রী পার্টি আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলী আইয়ুব আলীর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. জুনেদুর রহমান চৌধুরীর পরিচালনায় স্মরণসভায় স্মৃতিচারণ করেন বিপুল বিহারী দে, আলহাজ্ব মো. আব্দুল হান্নান, মো. আসাদ খান, আব্দুল কুদ্দুছ সরদার, মাছুম আহমদ, সৈয়দ ছয়েফ আহমদ, চঞ্চল মাহমুদ ফুলর, গোলজার আহমদ, শংকর ঘোষ, আজিজুর রহমান খোকন, খলিলুর রহমান, দুলাল মিয়া, বাবুল আহমদ চৌধুরী, কালা মিয়া, আব্দুল জলিল, আশরাফ আলী, বাবু মিয়া।
বক্তারা বলেন, জননেতা আব্দুল হামিদের মতো রাজনীতিবিদরা ক্ষণজন্ম। কিন্তু তাদের জনকল্যাণমুখী কর্মকান্ড অক্ষয় ও অমলিন। বক্তারা ’৭২-এর সংবিধান পরিপূর্ণভাবে পুনঃস্থাপনের মাধ্যমে জননেতা আব্দুল হামিদের মতো অসাম্প্রদায়িক ও প্রগতিশীল রাজনীতিবিদদের প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদনের জন্য বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ১৪ দলীয় জোট সরকারের প্রতি উদাত্ত আহবান জানান।
এরআগে সকাল ১১টায় স্থানীয় কদমতলি জামে মসজিদ প্রাঙ্গনে বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ জমায়েত হন। পরে তারা মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে মরহুমের কবর জিয়ারত এবং কবরে পুস্পমাল্য অর্পন করেন। নেতৃবৃন্দ মরহুমের কবরের পাশে কিছু সময় দাঁড়িয়ে ফাতেহা পাঠ করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। মোনাজাত পরিচালনা করেন কদমতলি জামে মসজিদের খতিব। পরে উপস্থিত রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ মরহুমের পরিবারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং তাদের খোঁজখবর নেন। এ সময় মরহুম জননেতার ছেলে এম এ হান্নান ও এম এ মান্নান আগত নেতৃবৃন্দকে স্বাগত জানান। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: