সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩০ সেকেন্ড আগে
রবিবার, ২৬ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যে কারণে পদত্যাগ করলেন শিরীন-পাপিয়া

bnp-2-leader-8_18797নিউজ ডেস্ক: বিএনপিতে যেন পদত্যাগের মিছিল নেমেছে। দলটির নির্বাহী কমিটি গঠনের পর থেকে একাধিক নেতা পদত্যাগ করেছেন। সর্বশেষ পদত্যাগ করেছেন শিরীন সুলতানা ও সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া। বিএনপির কেন্দ্রীয় কমিটির মানবাধিকারবিষয়ক সহ-সম্পাদকসহ চাঁপাই নবাবগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন অ্যাডভোকেট সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া। একইদিন কেন্দ্রীয় কমিটির স্বনির্ভরবিষয়ক সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন শিরীন সুলতানা। বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

শিরীন সুলতানা জানিয়েছেন, এক ব্যক্তির একাধিক পদ না রাখার সিদ্ধান্ত বিএনপির সর্বোচ্চ পর্যায় থেকে নেয়ার পরিপ্রেক্ষিতে মহিলা দলেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বলেছেন, ‘আমি স্বনির্ভর বিষয়ে কিছুই বুঝি না। সেজন্য এই পদ থেকে পদত্যাগ করছি। এক ব্যক্তি এক পদ নীতিতে আমি মহিলা দলের সাধারণ সম্পাদক পদেই থাকতে চাই।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল ছাত্র সংসদের সাবেক ভিপি শিরীন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকনের স্ত্রী। বেশ কয়েক বছর গুলশান রাজনৈতিক কার্যালয়সহ রাজধানীর বাইরে বিভিন্ন সফরে শিরীন ছিলেন খালেদা জিয়ার সার্বক্ষণিক সহচর। বিএনপির আগের জাতীয় নির্বাহী কমিটিতে তিনি সহ মহিলাবিষয়ক সম্পাদক ছিলেন। কাউন্সিলের পর প্রথম দফায় ঘোষিত পদগুলোতে অনেক নিষ্ক্রিয়, কনিষ্ঠ আর হঠাৎ নেতাদেরকে পদায়নে চেয়ারপারসনের কাছে ক্ষোভ প্রকাশ করেছিলেন তিনি। এরপর থেকে তাকে আর চেয়ারপারসন কার্যালয়ে খালেদা জিয়ার হাত ধরে কার্যালয়ে নেয়া বা গাড়িতে এগিয়ে দিতে দেখা যায়নি।

অন্যদিকে সহ-মানবাধিকারবিষয়ক সম্পাদক ও চাঁপাই নবাবগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা হারুনুর রশীদের স্ত্রী। বিএনপির নতুন কমিটি ঘোষণার পর তিনিও ক্ষুব্ধ ছিলেন। তবে পদত্যাগের ব্যাপারে জানতে পাপিয়ার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেননি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: