সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হল বন্ধের প্রতিবাদে শাবিতে বিক্ষোভ

Sust-pic20160901173545ডেইলি সিলেট ডেস্ক:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আবাসিক হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয় ছাত্রদল।

বৃহস্পতিবার বেলা ২টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আবাসিক শিক্ষার্থীদের কথা চিন্তা না করে অগণতান্ত্রিকভাবে হল ছাড়ার নির্দেশ প্রদান করে। তাছাড়া অনেক শিক্ষার্থীর ক্লাস পরীক্ষা থাকার পরও সন্ধ্যা ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ শিক্ষার্থীদের কতটা দুর্ভোগে ফেলবে, তা প্রশাসন বিবেচনা করেনি। সমাবেশে অবিলম্বে এ অগণতান্ত্রিক সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানানো হয়।

বক্তারা আরো বলেন, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য দায়িত্বপ্রাপ্ত প্রক্টর (গত ছয় মাস ধরে ভারপ্রাপ্ত প্রক্টর কাজ করছে) না থাকায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনের প্রচণ্ড দুর্বলতা পরিলক্ষিত হচ্ছে।

জাতীয় ছাত্রদল শাবি শাখার সাধারণ সম্পাদক পরেশ চাকমার সঞ্চালনায় ও শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক আল-আমিন তালুকদার, দফতর সম্পাদক সৌরভ ঘোষ ও সদস্য রূপেল চাকমা।

উল্লেখ্য, গত শনিবার (২৭ আগস্ট) থেকে চলে আসা ছাত্রলীগের কয়েকটি গ্রুপের মধ্যে সংঘর্ষের পর উদ্ভুত পরিস্থিতির কারণে বৃহস্পতিবার সকালে সকল আবাসিক হল বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন।

তবে যেসব শিক্ষার্থীর একাডেমিক জরুরি কাজকর্ম আছে এবং ৩৬তম বিসিএস লিখিত পরীক্ষা চলছে, তারা হল প্রশাসনের বিশেষ অনুমতি নিয়ে হলে থাকতে পারবে বলে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: