সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতারণা করেই শত কোটি টাকার মালিক মোতাহের

full_1269968470_1472659757নিউজ ডেস্ক: ফেনীর দাগনভূঞার মোতাহের হোসেনের বয়স মাত্র ২৮ বছর। এ বয়সেই তিনি শত কোটি টাকার মালিক। তবে তা কোনো ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে তিনি কোনো টাকা নেননি। সবই সাধারণ মানুষের। তার বড় লোক হওয়ার কাহিনী রূপকথার মতো।

প্রতারণা করাই ছিল তার পেশা। ঝোপ বুঝে কোপ মেরে টাকা হাতিয়ে নেয়ায় ছিল তার আয়ের একমাত্র উৎস। সরল বিশ্বাসে তাকে টাকা দিয়ে সর্বস্বান্ত হয়েছেন দাগনভূঞাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ। মোতাহেরের ফাঁদে পা দেয়া প্রতারনার শিকার ব্যক্তিরা এখন অভিযোগ করছে।

শত কোটি টাকা আত্মসাতের একাধিক মামলায় অভিযুক্ত মোতাহের হোসেনকে মঙ্গলবার সকালে আহত অবস্থায় যশোর কোতোয়ালী থানার পুলিশ গ্রেফতার করেছে। এর পরই তার চাঞ্চল্যকর প্রতারণার কথা প্রকাশ হয়ে পড়ে।

পুলিশ জানায়, মোতাহের হোসেন দাগনভূঞা সদর ইউনিয়নের দক্ষিণ আলীপুর গ্রামের মাওলানা ইদ্রিছ সাহেবের বাড়ীর আবদুল মান্নানের ছেলে।

তিনি ঢাকার তেজগাঁওয়ের জননী গার্মেন্টসের মালিক। নামে বেনামে নানা ব্যবসা প্রতিষ্ঠান দেখিয়ে তিনি ফেনীসহ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষের কাছ থেকে প্রায় শত কোটি টাকা হাতিয়ে নেন।

জানা গেছে, প্রতি লাখে ৫-৬ হাজার টাকা মুনাফা দেয়ার কথা বলে মোতাহের উপজেলার রামনগর গ্রামের নজরুল ইসলামের কাছ থেকে দুই কোটি ও দক্ষিণ আলীপুর গ্রামের শাহাদাত হোসাইন শিপনের কাছ থেকে আড়াই কোটি টাকা নেয়।

এছাড়া অসংখ্য মানুষের কাছ থেকে শত কোটি টাকা নিয়ে ভারতে পাড়ি জমাতে যশোরে আত্মগোপন করে মোতাহের। পরে যশোরের কতোয়ালী থানা এলাকায় থেকে আটক করে সাধারণ মানুষ মোতাহেরকে পিটিয়ে পুলিশে সোপর্দ করে।

এদিকে প্রতারণার শিকার নজরুল সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৩ এ প্রতারক মোতাহেরকে আসামি করে মামলা করেন। অন্যদিকে শিপন তার টাকা আত্মসাতের অভিযোগে ঢাকার সিএমএম আদালতে আরেকটি মামলা দায়ের করেন।

এসব মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। তাছাড়া তার বিরুদ্ধে ঢাকার সিএমএম কোর্ট ও ফেনীসহ দেশের বিভিন্ন আদালতে একাধিক প্রতারণার মামলা রয়েছে বলে জানা গেছে।

দাগনভূঞা থানার ওসি মো. আসলাম উদ্দিন বলেন, মোতাহেরের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ১২টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

সূত্র: যুগান্তর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: