সর্বশেষ আপডেট : ২০ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধান শিক্ষিকাকে কুপ্রস্তাব : শিক্ষাবোর্ড অফিসে তোলপাড়

wwswqqqqqqqqশিক্ষাঙ্গন ডেস্ক ::
শিক্ষা বোর্ডে কাজে আসা এক প্রধান শিক্ষিকাকে বোর্ড অভ্যন্তরে এক কর্মকর্তা কুপ্রস্তাব ও শ্লীলতাহানি করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি যশোর শিক্ষা বোর্ডের।

অভিযুক্ত প্রোগ্রামার হাবিবুর রহমানের বিচার চেয়ে মঙ্গলবার বোর্ডের চেয়ারম্যান বরাবর লিখিত আবেদন করেছেন চুয়াডাঙ্গার ভুক্তভোগী ওই শিক্ষিকা। এ ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে শিক্ষক সমিতির নেতৃবৃন্দের মধ্যে। তারা ‍দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন।

এ বিষয়ে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মজিদ বলেন, মঙ্গলবার বিকালে ওই শিক্ষিকার কাছ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি স্পর্শকাতর।

তিনি বলেন, বেশ কিছুদিন আগের ঘটনা। অভিযোগ খতিয়ে দেখা হবে। প্রমাণ হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বোর্ড সূত্রের খবর, চুয়াডাঙ্গার দর্শনা এলাকার এক প্রধান শিক্ষিকা গত ৮ আগস্ট শিক্ষা বোর্ডে প্রশ্ন আপলোড ট্রেনিংয়ে অংশ নিতে আসেন।

এদিন ট্রেনিং শেষে তিনি এ সংক্রান্ত একটি সমস্যা নিয়ে প্রথমে উপসহকারী প্রকৌশলী কামাল হোসেনের সঙ্গে যোগাযোগ করেন। পরে কামাল হোসেনের পরামর্শে প্রোগ্রামার হাবিবুর রহমানের কক্ষে যান।

হাবিবুর রহমানকে ওই শিক্ষিকা সমস্যা সমাধানের কথা বলেন। এক পর্যায়ে তার হাত চেপে ধরেন। এ সময় হাবিবুর রহমান শিক্ষিকাকে কুপ্রস্তাব দেন এবং রাতে তার বাসায় থাকার প্রস্তাব দেন।

এক পর্যায়ে কৌশলে ওই শিক্ষিকার হাবিবুর রহমানের কক্ষ থেকে বের হয়ে আসেন। বিকাল সাড়ে ৪টায় ট্রেনযোগে বাড়ি ফেরার জন্য ওইদিন তিনি কাউকে কিছু বলেননি।

মঙ্গলবার ওই শিক্ষিকা এ ঘটনা উল্লেখ করে বোর্ড চেয়ারম্যানকে লিখিতভাবে জানিয়ে হাবিবুর রহমানের বিচার চেয়েছেন, যার অনুলিপি এ প্রতিবেদকের কাছে রয়েছে।

তবে এ বিষয়ে অভিযুক্ত প্রোগ্রামার হাবিবুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

এদিকে শিক্ষা বোর্ডের কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন, হাবিবুর রহমানের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ বেশ পুরোনো। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে ভুক্তভোগীরা ঘটনা চেপে যাওয়ায় তার কোনো শাস্তি হয়নি।

সূত্র : দৈনিক শিক্ষা

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: