সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোম্পানীগঞ্জের ৮টি বোমা মেশিন ধ্বংস

Syl1466592818কোম্পানীগঞ্জ সংবাদদাতা::
পাথর রাজ্য খ্যাত কোম্পানীগঞ্জের শারফিন টিলায় বোমা মেশিনবিরোধী বিশেষ অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। অভিযানকালে পরিবেশ বিধ্বংসী ৮টি বোমামেশিন জব্দ করে সেগুলো পুড়িয়ে দেয়া হয়েছে। এসময় পাথর খেকোদের অবৈধ স্থাপনাসমূহ উচ্ছেদ করা হয়। গতকাল বুধবার সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত, পরিবেশ অধিদপ্তর ও কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান চালায়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এএইচএম আরিফুল ইসলামের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদফতর সিলেটের সহকারী পরিচালক শেখ মো. নাজমুল হক ও কোম্পানীগঞ্জ থানার সাব-ইন্সপেক্টর আমিনুর রহমান।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরিফুল ইসলাম জানান, হাইকোর্ট ও পরিবেশ অধিদফতরের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে পাথরখেকোরা ভোলাগঞ্জ ও শারফিন টিলায় পরিবেশ বিধ্বংসী বোমা মেশিন বসিয়ে পাথর উত্তোলন করে আসছিল। এতে এলাকায় জনজীবন মারাত্মক হুমকির মুখে পড়েছে। দেশের সুন্দর্যের লিলাভূমি খ্যাত ভোলাগঞ্জ, শারফিনটিলা ও দয়ারবাজার এলাকা বিরান ভূমিতে পরিনত হচ্ছে।
এলাকাবাসীর এমন দাবীর প্রেক্ষিতেই গত ২৫ আগষ্ট থেকে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে বোমা মেশিনের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালিত হচ্ছে। নিয়মিত অভিযানের অংশ হিসেবে গতকাল বুধবার এ অভিযান পরিচালনা করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: