সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২২ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৃক্ষরোপণের মাধ্যমে বিশ্বম্ভরপুরকে সবুজ রূপান্তর করতে হবে …..এমপি মিসবাহ

444444444444বিশ্বম্ভরপুর প্রতিনিধি ::
‘ফলদ, বনজ বৃক্ষসহ ও ঔষধি গাছ রোপণের মাধ্যমে সবুজ বিশ্বম্ভরপুরে রূপান্তর করতে হবে।’ গতকাল বুধবার বিশ্বম্ভরপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা উদ্বোধন, বৃক্ষ রোপণ, র‌্যালি ও মেলা আয়োজন বিষয়ে উপজেলা গণমিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ- আসনের এমপি অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ এ কথা বলেন।
তিনি আরো বলেন, উপজেলার স্কুল-কলেজ ও মাদ্রসাসহ ব্যক্তিগত পতিত ভূমিতে ফলদ বৃক্ষ রোপণ করে পুষ্টি সমস্যা রোধ, বিভিন্ন প্রকারের গাছ রোপণ করে পরিবেশ রক্ষা ও দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখতে হবে। তিনি দিল্লির গ্রীনসিটির কথা উল্লেখ করে, সে দেশের বৃক্ষ নিধন আইনের প্রয়োগের বিষয়ে ব্যখ্যা দেন। তিনি বলেন চিকিৎসকরা বলছেন পুষ্টি সমস্যা রোধে মৌসুমি ফল খেতে হবে। তাই ফরমালিনমুক্ত ফল পেতে নিজ নিজ জায়গা জমিতে ফলদ বৃক্ষ রোপণ করতে হবে। এর আগে মেলায় বিভিন্ন স্টল পরিদর্শন করেন তিনি।
এছাড়া কৃষক সাধারণসহ সুধীজনের উপস্থিতে সুন্দর ও শৃংখল বৃক্ষ মেলা আয়োজনে উপজেলা কৃষি দপ্তর সংশ্লিষ্টদের প্রশংস্ াকরেন এবং ৩ দিনব্যাপী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। সভায় সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা মুকশেদুল হক,বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা স্বপন শাহা, উপজেলা জাপা সভাপতি আব্দুর রহমান মাস্টার, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা কামাল মাস্টার, উপজেলা জাপা যুব সংহতি আহব্য়াক মহিম উদ্দিন মহিম, প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার বর্মন,কালাম পাঠ করেন মডেল লাইব্রেরিয়ান ফজলুর রহমান। সঞ্চালনায় ছিলেন উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা মশিউর রহমান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: