সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ২৯ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কবর থেকে কঙ্কাল চুরি করে বিক্রির দায়ে ওসমানী হাসপাতালের ২ কর্মচারী গ্রেপ্তার

121212 (7)নিজস্ব প্রতিবেদক ::
কবর থেকে মরদেহ উত্তোলন করে কঙ্কাল বেচাকেনার অভিযোগে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই কর্মচারীকে আটক করেছে র‌্যাব। উদ্ধার করা হয়েছে ৩ টি কঙ্কাল। গতকাল বুধবার বিকেলে ওসমানী হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে এই দুইজনকে আটক ও তিনটি কঙ্কাল উদ্ধার করা হয়। র‌্যাব-৯ এর মিডিয়া শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য।

র‌্যবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে প্রাপ্ত তথ্য ও সংবাদের ভিত্তিতে তদন্ত করতে গিয়ে বের হয়ে আসে লোমহর্ষক ও চাঞ্চল্যকর ঘটনার চিত্র। বিগত প্রায় ৫/৬ বছর ধরে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের হিস্টোলজি বিভাগের কর্মচারী মো. বেল্লাল হোসাইন ও তার সহযোগীরা কঙ্কালের অবৈধ কেনা-বেচার সাথে জড়িত।

বুধবার সিলেটের শাহজালাল মাজারের দ্বিতীয় গেইট সংলগ্ন পুবালী ব্যাংকের সামনে থেকে একটি মানব কঙ্কালসহ মো. বেল্লাল হোসাইনকে (৪০) আটক করেন র‌্যাব-৯ সদস্যরা।

র‌্যাব জানায়, বেল্লাল হোসাইনকে জিজ্ঞাসাবাদে জানা যায়, দীর্ঘদিন যাবত সে মানব কঙ্কাল ব্যবসার সাথে জড়িত। কঙ্কাল সংগ্রহের জন্য বেল্লাল হোসাইন ও তার সহযোগীরা পংকি মিয়া নামক লাশ সরবরাহকারী সাথে সম্পর্ক তৈরি করে। র‌্যাব অনুসন্ধান চালিয়ে আরো জানতে পারে, পংকি মিয়া সিলেটের কালাগুলস্থ হযরত বিয়াবনশাহ পীরের মাজারের প্রধান খাদেম। মাজারের খাদেম কাজের আড়ালে পংকি মিয়া দীর্ঘদিন যাবত এই কঙ্কাল ব্যবসা করে আসছে। পংকি মিয়া কবর থেকে লাশ উত্তোলন করে বিভিন্ন রাসায়নিক দ্রব্য প্রয়োগ করে কঙ্কালে পরিণত করে এবং পরবর্তীতে চাহিদা অনুযায়ী বেল্লাল হোসাইনকে সরবরাহ করে আসছে।

পরবর্তীতে বেল্লাল হোসাইনের দেওয়া তথ্যমতে র‌্যাব-৯, সিলেট ওসমানী মেডিকেল কলেজের হিস্টোলজি বিভাগ থেকে আরো দুটি মানব কঙ্কাল উদ্ধার করে এবং এ কাজের সহযোগি ওসমানী মেডিকেল কলেজের আরো একজন কর্মচারী মো. হীরা মিয়াকে (২১) আটক করে। উদ্ধারকৃত কঙ্কালসহ গ্রেপ্তারকৃতদের কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: