সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বঙ্গবীর ওসমানীর ৯৮তম জন্মবার্ষিকী আজ

usmaniiiiডেইলি সিলেট ডেস্ক ::
মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল এমএজি ওসমানীর ৯৮তম জন্মবার্ষিকী আজ ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার। জাতির এ কৃতী সন্তানের জন্মবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন করতে বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।
ওসমানী স্মৃতি সংসদ : মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর এম.এ.জি ওসমানীর জন্মবার্ষিকী পালন করতে বিভিন্ন কর্মসূচি নিয়েছে। কর্মসূিচর মধ্যে রয়েছে, আজ দরগাহে হজরত শাহজালাল (র.) মাজার প্রাঙ্গণে সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত খতমে কোরআন, বাদ জোহর হজরত শাহজালাল (র.) জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। পরে হযরত শাহজালাল (র.) মাজার সংলগ্ন বঙ্গবীর ওসমানীর মাজারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর ফাতেহা পাঠ শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া এবং দরগাহ গেইট প্রধান গেইটস্থ নিউ জম জম হোটেলে সন্ধ্যা ৭টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বঙ্গবীর এম.এ.জি ওসমানীর ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিল, শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও আলোচনাসভায় সর্বস্তরের ওসমানী অনুরাগীদের সদয় উপস্থিত কামনা করেছেন সংগঠনের সভাপতি সৈয়ীদ আহমদ বহলুল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জুয়েল আহমদ।
জাতীয় জনতা পার্টি : দলের প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর এম এ জি ওসমানীর ৯৮তম মৃত্যুবার্ষিকীতে পার্টির চেয়ারম্যান সাবেক এমপি নূরুল ইসলাম খানের নেতৃত্বে কেন্দ্রীয়, জেলা, মহানগর ও অঙ্গ সংগঠনের উদ্যোগে গতকাল গতকাল বুধবার বাদ জোহর হযরত শাহজালাল রহ. মাজার প্রাঙ্গণে ওসমানীর কবর জিয়ারত, ফাতেহা পাঠ, মিলাদ, দোয়া মাহফিল ও এক সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
আলোচনাসভায় জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল ইসলাম খান বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে মুুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের দায়িত্ব গ্রহণ করে জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধ পরিচালনা করে ৯ মাসে দেশ স্বাধীন করেছিলেন। তিনি ছিলেন একজন সমর নায়ক ও দূরদর্শী চিন্তার রাজনৈতিক ব্যক্তিত্ব, সংসদীয় গণতন্ত্রের প্রবক্তা। তাঁর নিজস্ব চিন্তা-চেতনার মধ্য দিয়ে ১৯৭৫ সালের ৫ সেপ্টেম্বর একটি স্বতন্ত্র ধ্যান-ধারণায় জাতীয় জনতা পার্টি গঠন করেছিলেন। তিনি বলেন, বর্তমানে মহান মুক্তিযুদ্ধের স্থপতি জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায়। তাই জাতীয় জনতা পার্টির পক্ষ থেকে মরহুম এম এ জি ওসমানীর জন্ম ও মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয় মর্যাদায় পালনের জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।
হজরত শাহজালাল মাজার প্রাঙ্গণে বাদ জোহর, ওসমানীর কবর জিয়ারত, মিলাদ ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় জনতা পার্টির কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কাজী গোলাম মর্তুুজা, সহ প্রচার সম্পাদক মাহমুদুর রহমান লায়েক, জেলা সভাপতি প্রবীণ আইনজীবী আনোয়ারা মতিন একাডেমীর প্রতিষ্ঠাতা আব্দুল মতিন চৌধুরী, মহানগর সভাপতি সাবের সফকত জাহান চৌধুরী, প্রফেসর এম এ মুহিত, জেলা কমিটির সাধারণ সম্পাদক আকলিছ আহমদ চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক তাহমিনুল ইসলাম খান, সহ সভাপতি কাজী আব্দুল মুনিম, হাবিবুল ইসলাম শাহ, সেলিম চৌধুরী, জেলা কমিটির সাংস্কৃতি বিষয়ক সম্পাদক নুপুর সংগীতালয়ের পরিচালক তুহিন আহমদ খান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তৈয়ব আলী, দপ্তর সম্পাদক কিরণ দেব নাথ, কৃষি বিষয়ক সম্পাদক কামাল আহমদ, অন্যতম সদস্য আমিনুল ইসলাম বকুল, সদস্য আমিনুল ইসলাম, আফিজ উদ্দিন, মহানগর কমিটির সহ সভাপতি সৈয়দ যাবির আনোয়ার সুমিত, শফিকুর রহমান শফিক, শ্রম বিষয়ক সম্পাদক মিলন আহমদ, সদস্য খালিছুর রহমান, মুহাম্মদ আব্দুর রউফ প্রমুখ।
মিলাদ মাহফিলে মরহুম এম এ জি ওসমানী, শহীদ মুক্তিযোদ্ধা, প্রয়াত দেশের কৃতি সন্তান এবং জাতীয় জনতা পার্টির সাবেক বিশ্বনাথ কমিটির সভাপতি চেয়ারম্যান আকমল হোসেন, বিশ্বনাথ জাতীয় জনতা পার্টির সভাপতি আব্দুল আজিজ সিদকার, জেলা কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক মৌলানা ফুজেল আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমের রূহের মাগফেরাত ও দেশ জাতির সমৃদ্ধ কামনা করে মোনাজাত করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: