সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জুড়ীতে বিদ্যালয়ের গাছ কেটে দিলেন ইউপি চেয়ারম্যান

26কুলাউড়া অফিস::
মৌলভীবাজারের জুড়ী উপজেলার পশ্চিম জুড়ীর আমতৈল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫০ হাজার টাকা মূল্যের বেলজাম গাছ কেটে দিলেন ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাশ। খোঁজ নিয়ে জানা গেছে, বিদ্যালয়ের দেয়াল মেরামতের জন্য ইউনিয়নের পক্ষ থেকে ২লক্ষ টাকা অনুদান দেওয়া হয়। সাটারিং কাজের জন্য উক্ত টাকা থেকে ব্যয় না করে ইউপি চেয়ারম্যান কোন প্রকার নিলাম ছাড়াই বিদ্যালয়ের মাঠে থাকা বিরাট বেলজাম গাছ কেটে সাটারিং করার অনুমতি দেন। এ নিয়ে এলাকায় অনেকের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখা যায়, বিরাট গাছের সাটারিং লাকড়ী বিদ্যালয়ে রাখা কিন্তু কে বা কারা গাছের নিচের অংশ (মূল) তুলে নিয়ে গেছে। গাছ কাটার কোন চিহ্ন পর্যন্ত নাই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জানান, সাটারিং লাকড়ীর জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ব্যক্তিবর্গের উপস্থিতিতে গাছ কাটা হয়েছে। সাটারিং লাকড়ী কাজ শেষে বিদ্যালয়ে রাখা হবে।

অভিযুক্ত স্থানীয় ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাশ মুঠোফোনে নিলাম ছাড়াই গাছ কাটার অনুমতি দেওয়ার কথা স্বীকার করেন। উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হাই বলেন, নিলাম ছাড়া বিদ্যালয়ের গাছ কাটার কোন অনুমতি চেয়ারম্যান দিতে পারেন না। এটা আইন বহিভুর্ত। জেলা শিক্ষা কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, তিনি এ ঘটনা জানেন না। জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: