সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মিটিংয়ে ঘুমিয়ে পড়ায় কর্মকর্তাকে হত্যা কিমের!

1472633670আন্তর্জাতিক ডেস্ক: মিটিংয়ে বক্তৃতা দিচ্ছিলেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। আর ওই মিটিংয়েই ঘুমিয়ে পড়েন এক উচ্চপদস্থ কর্মকর্তা। যার ফলশ্রুতিতে অ্যান্টি-এয়ারক্র্যাফট গান দিয়ে ওই কর্মকর্তাকে উড়িয়ে দিয়েছেন স্বৈরাচারী কিম!

দ্য ইন্ডিপেনডেন্টের খবরে প্রকাশ, উত্তর কোরিয়ার শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা রি ইয়ং জিনকে সেনাবাহিনীর কাজে ব্যবহৃত অ্যান্টি-এয়ারক্র্যাফট গান দিয়ে মেরে ফেলা হয়েছে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার এক সংবাদপত্র। এর আগে কৃষিমন্ত্রী হোয়াং মিনকেও একই কায়দায় হত্যা করা হয়।

নিজের পিতার মৃত্যুর পর ২০১১ সালে উত্তর কোরিয়ার ক্ষমতায় আসেন কিং জং উন। তারপর থেকে এখন পর্যন্ত বহু সরকারি কর্মকর্তা ও মন্ত্রীকে হত্যা করেছেন কিম। এমনকি, নিজের কাকা জাং সং থেককেও মেরে ফেলতে বুক কাঁপেনি এই স্বেচ্ছাচারী শাসকের।

রি ইয়ং জিনকে ছাড়াও আরও দুই সরকারি কর্মকর্তাকে হত্যা করা হয়েছে কিমের নির্দেশে। কেউ যাতে কিমের বিরুদ্ধে মুখ খুলতে না পারে সেই ভয়কে উসকে দিতেই নতুন করে এই গণহত্যা শুরু করেছেন কিম, এমনটাই দাবি দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যম জঙ্গাং এলবোর।

গতবছর এপ্রিলে প্রতিরক্ষা মন্ত্রী হাইওন ইয়োঙ্গ চোলকেও সরকারি অনুষ্ঠানে ঘুমিয়ে পড়ার দায়ে মিসাইল দিয়ে হত্যা করা হয় কিমের নির্দেশে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: