সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে ট্রেনে হামলায় অভিযুক্ত বাংলাদেশি হুজি সদস্যের মৃত্যুদণ্ড

22আন্তর্জাতিক ডেস্ক::
ভারতের শ্রমজীবি ট্রেনে বিস্ফোরণে অভিযুক্ত নিষিদ্ধঘোষিত জঙ্গিসংঠন হরকাতুল জিহাদ আল ইসলামের (হুজি) এক বাংলাদেশি সদস্যকে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। মঙ্গলবার ভারতের একটি আদালত ওই বাংলাদেশির মৃত্যুদণ্ড দিয়েছেন। ২০০৫ সালে ভারতে ওই ট্রেনে বিস্ফোরণে অন্তত ১২ জনের প্রাণহানি ঘটেছিল।

উবায়েদ-উর রহমান ইলিয়াস বাবু নামের ওই হুজি সদস্য বিস্ফোরণ মামলার দুই নম্বর অভিযুক্ত ছিলেন। দেশটির অতিরিক্ত দায়রা জজ বুদ্ধিরাম যাদবের আদালত মঙ্গলবার ওই বাংলাদেশিকে দোষী সাব্যস্ত করেছে। বুধবার হুজির ওই সদস্যকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ১০ লাখ ৩০ হাজার রুপি জরিমানা করা হয়েছে।

এর আগে, হুজির আরেক বাংলাদেশি সদস্য আলমগীর ইলিয়াস রনিকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ৭ লাখ রুপি জরিমানা করা হয়। হুজির এ দুই সদস্য ছাড়াও নাফিকুল বিশ্বাস ও সোহাগ ইলিয়াস হেলাল নামের আরো দুই বাংলাদেশি বিস্ফোরণের জন্য দায়ী বলে মন্তব্য করেছে দেশটির আদালত। মামলা চলাকালীন আরো দুই আসামি মারা গেছেন।

২০০৫ সালের ২৮ জুলাই বিকেল ৫টা ৫১ মিনিটে দিল্লিগামী শ্রমজীবী সুপার ফাস্ট এক্সপ্রেসের সাধারণ বগিতে বিস্ফোরণ ঘটে। উত্তরপ্রদেশের জৈনপুরের পাটনা থেকে যাত্রা শুরু করেছিল ট্রেনটি। পরে হরপালগঞ্জ ও কোইরিপুর স্টেশনের মাঝামাঝি এলাকায় ট্রেনটি পৌঁছালে বিস্ফোরণ ঘটে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: