সর্বশেষ আপডেট : ৫১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে একটি উন্নতমানের হোমিও হাসপাতাল নির্মাণে পদক্ষেপ নেওয়া হবে – এম এ মান্নান

unnamedডেইলি সিলেট ডেস্ক: গণপ্রজান্ত্রীতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থপ্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, চিকিৎসা সেবায় জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। চিকিৎসা সেবায় চিকিৎসকদের পাশাপাশি হোমিও চিকিৎসকরাও যে গুরত্বপূর্ণ অবদান রাখছেন তা প্রশংসনীয়। তৃণমূল পর্যায়ে হোমিওপ্যাথি চিকিৎসকদের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। অতীতের ধারাবাহিকতায় এই হোমিও চিকিৎসা সেবাকে ধরে রাখতে আমাদের ভূমিকা রাখতে হবে। হোমিও চিকিৎসা প্রসারের লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী ও সিলেটের দায়িত্বশীল অর্থমন্ত্রীর সাথে আলোচনা সাপেক্ষে সিলেটে একটি উন্নতমানের হোমিও হাসপাতাল নির্মাণে পদক্ষেপ নেওয়া হবে।

তিনি আরো বলেন, আগস্ট মাস জাতির শোকাবহ মাস। এ মাসে আমরা হারিয়েছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার জন্ম না হলে একটি স্বাধীন সার্বভৌমত্ব জাতির জন্ম হত না। আমরা এই মহান নেতার রুহের মাগফেরাত কামনা করি।

দেশের জঙ্গি ও সন্ত্রাসবাদ সম্পর্কে তিনি বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক ঐক্য গড়ে তোলার বিকল্প নেই। জঙ্গিবাদ নির্মূলে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণি ও পেশার মানুষের মধ্যে ঐক্য গড়ে তুলতে হবে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী অত্যন্ত দক্ষ ও সফলতার সঙ্গে দেশের বিভিন্ন স্থানে জঙ্গি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছেন। আমাদের তাদেরকে সন্ত্রাস ও জঙ্গি দমনে সার্বিক সহযোগিতা করতে হবে।

তিনি বুধবার (৩১ আাগস্ট) সিলেট নজরুল অডিটোরিয়ামে হ্যানিম্যান হোমিওপ্যাথি সোসাইটি, বাংলাদেশ এর বর্ষপূর্তি ও জাতীয় শোক দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

হ্যানিম্যান হোমিওপ্যাথি সোসাইটি বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের সদস্য ডাঃ ইমদাদুল হকের সভাপতিত্বে ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব রজত কান্তি গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানের ১ম অধিবেশনের উদ্বোধন করেন বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডাঃ দিলীপ কুমার রায়।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের রেজিস্ট্রার কাম সেক্রেটারী ডাঃ জাহাঙ্গীর আলম।

বক্তব্য রাখেন ছিলেন বাংলাদেশ হোমিও বোর্ডের সহকারী রেজিস্ট্রার ডাঃ অমিত রায়, সদস্য ডাঃ আশিশ শংকর নিয়োগী, ডাঃ মোস্তফা হাসান, ডাঃ নজরুল ইসলাম সুমন, জালালাবাদ হোমিও মেডিকেল হাসপাতালের অধ্যাপক ডাঃ আব্দুল্লাহ ফারকী, অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল হক, অধ্যাপক ডাঃ এম এন আলী, বিশিষ্ট হোমিও চিকিৎসক ডাঃ সত্যরঞ্জন দে, ডাঃ মোঃ ফরহাদ।

অন্যান্যের উপস্থিত ছিলেন, ডাঃ মোঃ সাজ্জাদুর রহমান, ডাঃ আব্দুল ওয়াহিদ চৌধুরী, ডাঃ সাহেদা বেগম, ডাঃ আবুল হোসেন, ডাঃ আসমা বেগম, ডাঃ এম কে খান, ডাঃ এম এস আর জাহিদ, ডাঃ শরীফ শাহরিয়ার, ডাঃ মাহবুবুবুল উদ্দিন চৌধুরী, ডাঃ আব্দুর রকীব, ডাঃ মজিবুর রহমান, ডাঃ মালা রানী দে, ডাঃ আবুল হাসান চৌধুরী, ডাঃ মোঃ আবুল হোসেন, ডাঃ এম এস আর জাহিদ, ডাঃ শামীম আহমদ, ডাঃ সাজ্জাদুর রহমান, ওবায়দুল হক মুন্সি, খন্দকার শরফ উদ্দিন আহমদ, মঈন উদ্দিন জালালী, মামুনুর রশীদ, রেজাউর রহমান, শামীম আহমদ, রুহুল আমিন, নরুল ইসলাম, মোঃ শফি, আকলিমা আক্তার, নুজহাত তাবাসসুম লিমা, রওশন আরা আক্তার সাবিনা, মোঃ শহীদুল ইসলাম সহ সুনামগঞ্জ ও হবিগঞ্জ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রগতি হোমিও ল্যাবরোটরি এর সহযোগিতা ব্যাগ প্রদান করা হয়। পরে পুরস্কার ওসার্কিফিকেট বিতরণীর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষনা করা হয়। উক্ত অনুষ্ঠানে সারা বাংলাদেশের প্রায় ৫শত সদস্য ডাক্তার সদস্য উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: