সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুসলিম পর্যটকদের জন্য থাইল্যান্ডে ‘হালাল খাবার হোটেল’

First-Halal-Hotel-in-Thailand-550x367আন্তর্জাতিক ডেস্ক: মুসলিম পর্যটকদের আর্কষণ করতে হালাল হোটেলের কার্যক্রম শুরু করেছে বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ দেশ থাইল্যান্ড। সাদা হাতির এই দেশটির পর্যটন শিল্পের প্রসার এবং অর্থনীতির চাকা আরো গতিশীল করার উদ্দেশ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে।
পরিসংখ্যান অনুযায়ী, ২০১৫ সালে থাইল্যান্ডে বিদেশি পর্যটক এসেছে প্রায় ৩০ মিলিয়ন। এর মধ্যে মধ্যপ্রাচ্য থেকেই এসেছে ৬ লাখ ৫৮ হাজার পর্যটক। মুসলিম পর্যকটকদের ধরে রাখার উদ্দেশ্যে নভেম্বর থেকে ব্যাংককে ফোর স্টার হোটেল ‘আল মিরাজ’ কার্যক্রম শুরু করেছে। এই হোটেলে হালাল খাবার সরবরাহ করা হচ্ছে। আল মিরাজের জেনারেল ম্যানেজার সানিয়া সায়েংবোন বলেন, সারা বিশ্বে ১.৬ বিলিয়ন মুসলিম রয়েছে। এই মুসলিমদের মধ্যে শুধু এক ভাগই আমাদের হোটেলের জন্য যথেষ্ট। এটি একটি বিশাল মার্কেট।

First-Halal-Hotel-in-Thailand-2-1-550x367থাইল্যান্ডের আল মিরাজ হোটেলের স্থাপত্য নকশা তৈরি হয়েছে অনেকটা মসজিদের মতো করে। এর মধ্যে দুইটি নামাজের স্থান ও তিনটি হালাল ডাইনিংয়ের হল রয়েছে। প্রতিটি রুমের এক রাতের জন্য ভাড়া ৪ হাজার থেকে ৫০ হাজার থাই বাথ (১১৬ থেকে ১৪৪৫ মার্কিন ডলার)।

আল মিরাজে অতিথি হিসেবে উঠা অষ্ট্রেলিয়ার নিরাপত্তা কর্মকতা আমির ফাজাল (২৮) জানান, মুসলিম ভ্রমণকারীরা থাইল্যান্ডে হালাল খাবার পেতে সংকটে পড়তে হয়। এই হালাল হোটেল থাইল্যান্ডে আসা মুসলিম ভ্রমণকারীদের জন্য সত্যি দারুণ বিষয়। এটি স্বাচ্ছন্দ্যকর ও আরামদায়ক।

হালাল হোটেল ছাড়াও থাইল্যান্ড মোবাইল অ্যাপসের মাধ্যমে মুসলমানদের জন্য হালাল খাবার সরবরাহ করার ঘোষণা দিয়েছে। সূত্র: জিও টিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: