সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৪ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাজিদের দ্রুত সেবা দিতে সৌদিতে প্রস্তুত এয়ার অ্যাম্বুলেন্স

14আন্তর্জাতিক ডেস্ক::
অসুস্থ্য হাজিদের দ্রুত সরিয়ে নিতে সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষের (এসআরসিএ) আটটি এয়ার অ্যাম্বুলেন্স প্রস্তুত রয়েছে। এসআরসিএ’র এক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

এসআরসিএ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহ আল-কাশিম দেশটির জাতীয় দৈনিক সৌদি গ্যাজেটকে বলেন, আল্লাহর মেহমানদের অ্যাম্বুলেন্স সেবা দিতে মক্কা, মদিনা ও অন্যান্য পবিত্র শহরে এসআরসিএ’র দুই হাজার ৪৪৯ সদস্য মোতায়েন রয়েছে।

আল-কাসিম বলেন, কর্তৃপক্ষ পবিত্র স্থান ও প্রধান প্রধান সড়কগুলোতে ১১৩টি অ্যাম্বুলেন্স কেন্দ্র স্থাপন করা হয়েছে। গ্রান্ড মসজিদগামী মহাসড়কে স্থায়ীকেন্দ্রের পাশাপাশি ছয়টি অস্থায়ী অ্যাম্বুলেন্স কেন্দ্র রয়েছে।

ওই কর্মকর্তা আরো বলেন, চলতি হজ মৌসুমে হাজিদের দ্রুত সেবা দিতে ২৯০টি অ্যাম্বুলেন্স ও ২৯টি মোটরসাইকেল সার্বক্ষণিক নিয়োজিত থাকবে। এ ছাড়া ৯৯ জন চিকিৎসক, ১৫৭৯ জন প্যারামেডিকস ও টেকনিশিয়ান ও এক হাজার ৪০০ স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন।

এদিকে, হজের আনুষ্ঠানিকতা সঠিকভাবে সম্পাদনে হাজিদের সহায়তা করতে ৭০০ অনুবাদক ও প্রচারক নিয়োগ দিয়েছে সৌদি সরকার। এদের মধ্যে অধিকাংশই দেশটির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। ৩০ ভাষায় পারদর্শী এসব শিক্ষক হাজিদের সহায়তা করবেন।

চলতি বছরে সৌদি আরবে হজের উদ্দেশ্যে বিশ্বের বিভিন্ন দেশের অন্তত ২০ লাখ মুসলিম জমায়েত হয়েছেন। সোমবার অন্তত ৭ লাখ ৮০ হাজার হাজি বিমান, স্থল ও সমুদ্রপথে সৌদিতে পৌঁছেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: