সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আনোয়ার শাহজাহান প্রাথমিক বিদ্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

unnamed (1)গোলাপগঞ্জ প্রতিনিধি :
জাতীয় শোক দিবস উপলক্ষে ‌গোলাপগঞ্জ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেনের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক চিত্রাঙ্গন প্রতিযোগিতার আয়োজন করে উপজেলার ধারাবহর মাশা মডেল টাউনস্থ আনোয়ার শাহজাহান প্রাথমিক বিদ্যালয়।

মঙ্গলবার সকাল ১১টায় অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় উপজেলার প্রায় ১৫টি বিদ্যালয় ও কিন্ডার গার্টেনের ৭৫ জন শিক্ষার্থীরা অংশ নেন।

৪৫ মিনিটের এ প্রতিযোগিতায় কমলমতি শিক্ষার্থীদের হাতে অঙ্কিত আমাদের লাল সবুজের জাতীয় পতাকা, শহীদ মিনার, স্মৃতিসৌধ, গ্রামের দৃশ্য ইত্যাদি দেখে অতিথি, আয়োজক, সুধীমহল সকলেই মুগ্ধ হন। বিশেষ করে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রবাসী সাংবাদিক ও লেখক আনোয়ার শাহজাহানের যুক্তরাজ্যে জন্মগ্রহণকারী মেয়ে আফসানা শাহজাহানের অঙ্কিত শহীদ মিনার ও গ্রামের দৃশ্য উপস্থিত সকলকে মুগ্ধ করে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে বিচারকরা অংশগ্রহণকারী ৭৫ জন থেকে ৬ জনকে বাচাই করেন। আর এ বাছাই করতে গিয়ে অংশগ্রহণকারী সকলের অঙ্কিত চিত্র দেখে মুগ্ধ হয়ে কাকে রেখে কাকে দেবেন প্রায় হিমশিম খাচ্ছিলেন বিচারক ও আয়োজকরা। বাছাই শেষে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ ও প্রবাসী লেখক ও সমাজ বিজ্ঞানী ড. রেণু লুৎফা কর্তৃক প্রদত্ত স্কলারশীপ প্রদান অনুষ্ঠান। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আনোয়ার শাহজাহানের সহধর্মিনী লন্ডনস্থ স্টামফুড হিল বিদ্যালয়ের প্রাক্তন গভর্ণর নাসরিন শাহজাহানের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক সাংবাদিক ইমরান আহমদের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সিলেট কৃষি বিশ্ব বিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব।

পঞ্চম শ্রেণীর ছাত্র শাহান আহমদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানের প্রথমেই স্বাগত বক্তব্য দেন ‌বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিক ও লেখক আনোয়ার শাহজাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ- বিয়ানীবাজার সংবাদ’র উপ সম্পাদক মো. ফয়ছল আলম, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহিদুর রহমান সুহেদ, সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, সাবেক ছাত্রনেতা ও সমাজসেবী রুমেল সিরাজ, বিশিষ্ট দলিল লেখক মো: কয়সর আহমদ, প্রতিযোগিতার বিচারক সিলেট আর্ট এন্ড কালচারাল এর শিক্ষিকা সোনিয়া আক্তার।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন আমুড়া ইউপি সদস্য আমান উদ্দিন, অবসরপ্রাপ্ত শিক্ষক নুরুল ইসলাম নুর মিয়া, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য সাইফুল ইসলাম প্রমুখ। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী আনোয়ার আলমগীর, সিলেট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি আফজাল হোসেইন সোহেল, মাশা মডেল টাউনের প্রকল্প পরিচালক আনোয়ার শাহজাহান, কানিশাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান, আনোয়ার শাহজাহান প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আনোয়ার হুমায়ূন, প্রধান শিক্ষক আয়শা খানম, সহকারী শিক্ষক জাবেদ আহমদ, মিটু দেব, লোপা বেগম, অভিভাবক বদরুল ইসলামসহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক/শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ। অনুষ্ঠান শেষে বিজয়ী প্রতিযোগি, স্কলারশীপ প্রাপ্ত শিক্ষার্থী ও ২০১৫ সালের সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত আনোয়ার শাহজাহান প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন অতিথিবৃন্দ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: