সর্বশেষ আপডেট : ৪৯ মিনিট ৪৫ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৪০ জনের নিখোঁজের তালিকা প্রস্তুত করেছি: আইজিপি

full_1554955454_1472637063নিউজ ডেস্ক: বুধবার দুপুরে পুলিশ সদর দপ্তরের কনফারেন্স রুমে সাম্প্রতিক আইন শৃঙ্খলা বিষয়ক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

এসময় কল্যাণপুরের ঘটনা ‘সাজানো নাটক’ খালেদা জিয়ার এমন বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, খালেদা জিয়া এমন বক্তব্য কেন দিয়েছেন তা তিনিই বলতে পারেন। তার নিজস্ব তদন্ত থাকলে তিনি তদন্ত করে দেখতে পারেন। ২০০৪ সালের গ্রেনেড হামলার মামলায় জজ মিয়ার নাটক করেছে। আমরা এই কাজ করিনা। পুলিশ স্বচ্ছতার সঙ্গে কাজ করছে।

শহীদুল হক বলেন, গুলশানের হলি আর্টিজান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনার প্রেক্ষিতে আজকের সংবাদ সম্মেলন। মাষ্টার মাইন্ড তামিম চৌধুরী ও মেজর সৈয়দ জিয়াউল হক জিয়াকে ধরতে গত ২ আগস্ট ২০ লাখ টাকা করে ৪০ লাখ টাকা পুরষ্কার ঘোষণা করেছিলাম। নারায়ণগঞ্জের পাইকপাড়ার একটি বাড়িতে অভিযান চালিয়ে তিনজন জঙ্গি নিহত হয়েছে। তাদের কাছে চাপাতি ও আগ্নেয়াস্ত্র ছিল। অফিসিয়ালি আমরা তাদের পরিচয় দেব।

আইজিপি বলেন, তামিম চৌধুরী ও তার সহযোগিরা নিহত হওয়ায় দেশ বড় ধরনের জঙ্গি হামলা থেকে রক্ষা পেয়েছে। গুলশানের হামলার ঘটনায় বেশ কয়েকজন তামিমের সঙ্গে ছিল। এরমধ্যে একজন মারজান। সে পাবনার ছেলে ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

তিনি আরো বলেন, নিখোঁজ ব্যক্তিদের তালিকা প্রকাশ হয়েছে। র‌্যাবও দিয়েছিল কিন্তু এখন পর্যন্ত পুলিশের পক্ষ থেকে এখনও কোনো তালিকা প্রকাশ করিনি। আমাদের নিখোঁজের তালিকায় ৪০ জন রয়েছে। আমরা এদের পরিবারের সঙ্গে কথা বলেই এই তালিকা তৈরি করেছি। এদের সন্ধানের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চেষ্টা করছে।

আইজিপি বলেন, ইতোমধ্যে কয়েকজন নিষিদ্ধ সংগঠনের সদস্যরা তাদের পরিবারের কাছে ফিরে এসেছে। তবে নিরাপত্তার স্বার্থে তাদের নাম পরিচয় আমরা প্রকাশ করছিনা। তিনি বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। জঙ্গিবাদ মোকাবেলায় আলেম ওলামারাও মাঠে নেমেছেন। এই বাংলাদেশে কখনও জঙ্গিবাদ সন্ত্রাসবাদের স্থান হবে না। জঙ্গিবাদ থেকে ফিরে আসলে তাদেরকে আইনের মধ্য থেকেই সহযোগিতা করব। বাবুল আক্তারের স্ত্রীর হত্যা প্রসঙ্গে আইজিপি বলেন, তার পদত্যাগ পত্র দাখিল করার পরে আমি একমাস অপেক্ষা করেছি। তিনি চাকরি করবেন না। পরে আমি মন্ত্রণালয়ে জমা দিয়েছি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: