সর্বশেষ আপডেট : ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সফটওয়্যার খাতে অবদান রাখায় স্বর্ণপদক পেয়েছে ‘সার্ভিস ইঞ্জিন’

w-1 copyতথ্য-প্রযুক্তি ডেস্ক ::

বিগত ২০১১-১২ ও ২০১২-১৩ অর্থবছরের জাতীয় রপ্তানিতে বিশেষ অবদান রাখায় দেশের ১১১টি প্রতিষ্ঠানকে ‘জাতীয় রফতানি ট্রফি’ প্রদান করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (২৮ আগস্ট) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রফতানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত এক অনুষ্ঠানে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে ট্রফি ও সার্টিফিকেট তুলে দেন।

অনুষ্ঠানে দেশের কম্পিউটার সফটওয়্যার খাতে বিশেষ অবদান রাখায় স্বর্ণপদক বিজয়ী প্রতিষ্ঠান সার্ভিস ইঞ্জিনের চেয়ারম্যান ও সহ প্রতিষ্ঠাতা এএসএম মহিউদ্দিন মোনেম পুরস্কার গ্রহণ করেন।

গত তিন বছর ধরে ধারাবাহিকভাবে কমার্শিয়াল ইম্পরট্যান্ট পারসন (সিআইপি) এর উপাধি ধরে রেখেছেন মহিউদ্দিন মোনেম। একইসাথে তিনি বাংলাদেশ চেক রিপাবলিক এর সম্মানসূচক দূত, সরকারের উপদেষ্টা পরিষদের একজন গুরুত্বপূর্ণ সদস্য, ঢাকা চেম্বার অব কমার্সের (ডিসিসিআই) নির্বাচিত পরিচালক এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সদস্য।

এছাড়া তিনি আব্দুল মোনেম গ্রুপ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক।

দেশের শীর্ষস্থানীয় বিজনেস প্রসেস আউটসোর্সিং কোম্পানি সার্ভিস ইঞ্জিনের দেশের বাইরেও বিভিন্ন স্থানে সেবাকেন্দ্র রয়েছে।

তারা বিভিন্ন দেশে ব্যাংক অফিস প্রসেসিং, ডিজিটাল এডভারটাইসিং অপারেশন, ওয়েব এবং সফটওয়্যার ডেভেলপমেন্ট, ডেটা এগ্রিগেশন, কোয়ালিটি এস্যুরেন্স এবং ডিজিটাল পাবলিশিং টেস্ট, ফিনান্সিয়াল রিস্ক এবং কমপ্লায়েন্স সেক্টরে সেবা প্রদান করে থাকে।

উল্লেখ্য, ২০১১-১২ অর্থবছরের জন্য ২৪টি প্রতিষ্ঠান স্বর্ণ, ১৮টি প্রতিষ্ঠান রৌপ্য ও ৯টি প্রতিষ্ঠানকে ব্রোঞ্জ এবং ২০১২-১৩ অর্থবছরের জন্য ২৬টি প্রতিষ্ঠান স্বর্ণ, ১৯টি প্রতিষ্ঠান রৌপ্য ও ১৫টি প্রতিষ্ঠানকে ব্রোঞ্জ ট্রফি দেয়া হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: