সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩০ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তিন মাসের জামিন পেলেন শফিক রহমান

full_978122166_1472628594নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা চেষ্টার অভিযোগের মামলায় সাংবাদিক শফিক রেহমানকে তিন মাসের জামিন দিয়েছেন আপিল বিভাগ।

গত ৭ জুন শফিক রেহমানের জামিন খারিজ করে দেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে করা আপিল আবেদন কিছু পর্যবেক্ষণসহ গ্রহণ করে বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বেঞ্চ জামিনের এই আদেশ দেন।

এদিন, আদালতে শফিক রেহমানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

শফিক রেহমানের আইনজীবীরা জানান, ব্রিটিশ ও বাংলাদেশী পাসপোর্ট জমা দেওয়ার শর্তে শফিক রেহমানকে তিন মাস বা পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত জামিন দিয়েছেন আপিল বিভাগ। তবে শফিক রেহমানের পাসপোর্ট এর আগেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জব্দ করেছে।

তারা আরো জানান, শফিক রেহমানের বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় মুক্তিতে বাধা নেই।

এর আগে, হাইকোর্ট শফিক রেহমানের জামিন আবেদন খারিজ করে দিলে পরে ওই আদেশের বিরদ্ধে লিভ টু আপিল করলে ১৭ জুলাই নিয়মিত আপিলের অনুমতি পান শফিক রেহমান। সেই আপিল গ্রহণ করে বুধবার আপিল বিভাগ তাকে তিন মাসের জামিন দেন।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগে দায়ের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য শফিক রেহমানকে দু’দফায় ১০ দিনের রিমান্ডে নেয় ডিবি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: