সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মীর কাসেমের ফাঁসি বহালে সিলেটে আনন্দ মিছিল

22222wwwস্টাফ রিপোর্টার ::
আপিল বিভাগের রিভিউ রায়ে যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসির রায় বহাল থাকায় গতকাল সিলেটে বিভিন্ন সংগঠন আনন্দ মিছিল করেছে।
মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ড : জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসির রায় বহাল থাকায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট জেলা শাখার উদ্যোগে গতকাল মঙ্গলবার দুপুরে সিলেট নগরীতে আনন্দমিছিল বের করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সহকারী কমান্ডার সুরুজ আলী, আতিক আহমদ চৌধুরী, সদর কমান্ডার ইশরাদ আলী, সন্তান কমান্ড সিলেট জেলা শাখার সভাপতি মো.সালাহ উদ্দিন পারভেজ, সাধারণ সম্পাদক জবরুল হোসেন, সহ সভাপতি সারওয়ার চৌধুরী, যুব কমান্ডের সাধারণ সম্পাদক শাহীন আহমদ চৌধুরী নয়ন, আব্দুল মালিক, কাওছার আহমদ, আব্দুল করিম।
গণজাগরণ মঞ্চ : আপিল বিভাগে যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসির রায় বহাল রাখায় সন্তোষ প্রকাশ করেছে সিলেট গণজাগরণ মঞ্চ। দ্রুত এই রায় কার্যকর ও যুদ্ধাপরাধী সংগঠন জামায়াত-শিবির নিষিদ্ধেরও দাবি জানিয়েছেন গণজাগরণ মঞ্চের নেতারা।
গতকাল মঙ্গলবার বিকেলে নগরীতে মীর কাসেমের রিভিউর রায়কে স্বাগত জানিয়ে মিছিল পরবর্তী সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। বিকের ৫ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল শুরু হয়ে সিটি পয়েন্টে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে গণজাগরণ মঞ্চ।
সমাবেশে বক্তারা বলেন, যুদ্ধাপরাধের বিচার বানচাল করতে ও নিজের ফাঁসি ঠেকাতে সবধরনের ষড়যন্ত্র করেছিলেন মীর কাসেম। কোটি কোটি টাকা ব্যয় করে দেশি ও আন্তর্জাতিক লবিস্ট নিয়োগ করেছিলেন। কিন্তু নিজেকে রক্ষা করতে পারেননি এই যুদ্ধাপরাধী। ন্যায় বিচারের কাছে বিত্তবৈভব ও ষড়যন্ত্র পরাজিত হয়েছে। এই রায়ের মাধ্যমে কলঙ্ক মুক্তির পথে আরেক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ।
বক্তারা দ্রুত মীর কাসেমের রায় কার্যকর ও যুদ্ধাপরাধী সংগঠন হিসেবে জামায়াত শিবিরকে নিষিদ্ধের দাবি জানান।
মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু, সংগঠক ও সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, আব্দুল বাতেন, রাজীব রাসেল, কবি আবিদ ফায়সাল, পরিবেশ কর্মী আশরাফুল কবির, সংস্কৃতিকর্মী ইন্দ্রানি সেন সম্পা, প্রণব পাল, অরুপ বাউল, চিত্র শিল্পী সত্যজিৎ চক্রবর্তী, ছাত্র ইউনিয়ন জেলা শাখার সভাপতি সপ্তর্ষি দাশ, সাধারণ সম্পাদক দিপঙ্কর দাশগুপ্ত, ছাত্র ফ্রন্ট জেলা শাখার সভাপতি পাপ্পু চন্দ, ছাত্র মৈত্রী জেলা শাখার সভাপতি স্বপন দাশ, রেদোয়ান আহমদ, নাট্যকর্মী আবু বকর আল আমিন।
শাবি ছাত্রলীগ : শাবি প্রতিনিধি জানান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে একাত্তরে মুক্তিযুদ্ধ চলাকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে স্বাধীনতাবিরোধী সংগঠন জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসির আদেশ বহাল রাখায় আনন্দ মিছিল করেছে শাখা ছাত্রলীগ।
গতকাল মঙ্গলবার দুপুর ১টায় মিছিলটি ফুডকোর্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এসে শেষ হয়। এসময় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ, সাধারণ সম্পাদক ইমরান খান, সিনিয়র সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, যুগ্ম-সম্পাদক সাজিদুল ইসলামসহ শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: