সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোম্পানীগঞ্জে দুই ডাকাতের ৭ বছর করে কারাদণ্ড

1453113340923_117834স্টাফ রিপোর্টার ::
কোম্পানীগঞ্জে ডাকাতি মামলায় ২ জনের ৭ বছরের সশ্রম কারাদণ্ড এবং অপর ৭ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। রায়ের পাশাপাশি তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়। গতকাল মঙ্গলবার সিলেটের বিশেষ দায়রা জজ (জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মো. মফিজুর রহমান ভূঞা এ রায় ঘোষণা করেন।
দন্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছে- কোম্পানীগঞ্জ থানার গৌরীনগর গ্রামের মৃত আলম উল্লার পুত্র দুদু মিয়া (২৮) ও একই এলাকার মৃত শুকুর উল্লার পুত্র কালা মিয়া। খালাসপ্রাপ্তরা হচ্ছেন- কোম্পানীগঞ্জের আজাদ মিয়া (২৫), ইসমাইল (৩০), সোলেমান (২০), জামাল (৩৫), রফিক (৩৪), বিরাশ মিয়া (২৯) এবং বাবুল মিয়া (২৭)। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামি দুদু ও কালা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১১ সালের ২১ সেপ্টেম্বর রাত আড়াইটার দিকে ৮/৯ জনের একদল সশ্রস্ত্র ডাকাতদল কোম্পানীগঞ্জের গৌরীনগর গ্রামের মো. রুবেল আহমেদের বাড়িতে হানা দেয়। এ সময় ডাকাতরা রুবেল আহমেদসহ তার পরিবারের লোকজনকে হাত-পা বেঁধে ঘরের আলমিরা, সকেস ও বিছানার নিচ থেকে নগদ ১ লাখ ৫২ হাজার টাকা, স্বর্ণালংকার ও একটি দামি মোবাইলফোন সেটসহ ৪ লাখ ৪৯ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় মো. রুবেল আহমেদের বাদি হয়ে কোম্পানীগঞ্জ থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে কোম্পানীগঞ্জ থানার এসআই রমাপ্রসাদ চক্রবর্তী আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং ২০১৩ সালের ১১ ফেব্রুয়ারি থেকে আদালতে এ মামলা বিচারকার্য শুরু হয়। দীর্ঘ শুনানি ও ৫ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামি দুদু মিয়া ও কালা মিয়াকে উক্ত দন্ড দেন। রাষ্ট্রপক্ষে বিশেষ পিপি অ্যাডভোকেট নওসাদ আহমদ চৌধুরী ও আসামিপক্ষে অ্যাডভোকেট মো. আব্দুস ছুবহান মামলাটি পরিচালনা করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: