সর্বশেষ আপডেট : ২৩ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফরাসি রেস্টুরেন্টে মুসলিম মহিলাদের অবমাননা, সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ

Muslim-Lady-denied-Servie-at-a-french-restaurent-550x309আন্তর্জাতিক ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, ফ্রান্সে একটি রেস্টুরেন্টে দুইজন মুসলিম নারীকে সেবা সরবরাহ না করে রেস্টুরেন্ট ত্যাগ করতে বলেন রেস্টুরেন্টটির মালিক। একই সাথে লোকটি সকল মুসলিমকে “জঙ্গি” বলেও অভিহিত করেন। এরই প্রেক্ষিতে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা তুমুল ক্ষোভ প্রকাশ করেছেন।
গত শনিবার, ফ্রান্সের শহরতলির ট্রেম্বলে-এন-ফ্রান্স এলাকার লে-কেনাক্লে রেস্টুরেন্টে এই ঘটনা ঘটে। এর কিছুদিন আগে, ফ্রান্সের কিছু শহরে পুরো শরীর ঢাকা সাঁতারের পোশাক বুরকিনি জনসমক্ষে পরিধান নিষিদ্ধ ঘোষণা করা হয়। এর ফলে প্রতিবাদের বেগ আরও বৃদ্ধি পায়।

ভিডিও ক্লিপটি সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়ে। বিভিন্ন মানুষ এই ঘটনার নিন্দা জানিয়ে দেশটিতে ছড়িয়ে পড়া ইসলামফোবিয়ার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেন।
সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী রিম-সারাহ আলউয়ানে টুইটারে লেখেন, “ফ্রান্সে মানুষ এখন মুসলমানদের রেস্টুরেন্ট থেকে বের করে দিচ্ছে। আমি চিন্তা করি এখন কারা প্রজাতান্ত্রিক মূল্যবোধকে অসম্মান করছে।’’

আরেকজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী পিটার অ্যালেন লিখেন, “যদি তোমরা মনে করে থাকো, ফ্রান্সে মূলধারার বর্ণবাদ লোকদেখানো, তাহলে দেখো প্যারিসের রেস্টুরেন্টে দুইজন মুসলিম মহিলার সাথে কি ঘটেছে।
ফ্রান্সের রিপোর্টাররা জানিয়েছেন, এই ঘটনার পরদিন একদল স্থানীয় মুসলিম সম্প্রদায়ের তরুণরা রেস্টুরেন্ট ঘেরাও করে রেস্টুরেন্ট মালিকের কাছে তার বক্তব্যর ব্যাখ্যা চাইলে তিনি তার বক্তব্যের জন্য ক্ষমা প্রার্থনা করেন। সুত্রঃ আল-জাজিরা

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: