সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ৩২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজাকারের দোসরদেরও বিচার করতে হবে : প্রধানমন্ত্রী (ভিডিও)

hasina-3নিউজ ডেস্ক : সরকার পরিবর্তন হলে ব্যবস্থা নেওয়া হবে যারা এসব কথা বলেন রাজাকারের দোসর হিসাবে এদের বিচার করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মঙ্গলবার বিকেলে কৃষিবিদ ইন্সটিটিউশনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় এসব কথা বলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের পক্ষে একজন আইনজীবী কিভাবে দাঁড়ায় সেটা আমার অবাক লাগে। শুধু অর্থটাই কি সব ? এদের পক্ষে কথা বলে আবার বলে সরকার পরিবর্তন হলে নাকি তারা ব্যবস্থা নিবে। বাংলাদেশের মানুষকে তাঁরা চেনে নাই। যারা এসব কথা বলেছেন এদের ব্যবস্থা জনগণই নেবে। রাজাকারের দোসর হিসাবে এদের বিচার করতে হবে। কাজেই এই কথাটা যেন কেউ ভুলে না যায়।

তিনি বলেন, বাংলাদেশ জাতির পিতার নেতৃত্বে আমরা স্বাধীন করেছি । আজকে জাতির পিতা আমাদের মাঝে নেই। তাকে কেড়ে নেওয়া হয়েছিল। সম্পূর্ণ মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলার জন্য। ৯৬’সালে আমরা সরকারে আসার পর বাংলাদেশের মানুষ সঠিক ইতিহাস জানার সুযোগ পেয়েছে। কি ভাবে এদেশে সংগ্রাম হয়েছে, আন্দোলন হয়েছে, কিভাবে মুক্তিযুদ্ধ হয়েছে, কিভাবে আমরা বিজয় অর্জন করেছি।

পঁচাত্তরের সেই ভয়াবহ দিনের কথা স্মরণ করে বেদনার্ত হয়ে তিনি বলেন, আমরা দুই বোন সেদিন বিদেশে ছিলাম। প্রথমে বিশ্বাস করতে পারিনি বাবা নেই। অনেকে বিচার চায়। আমরা যে এতো আপনজন হারালাম বিচারও চাইতে পারিনি। ইনডেমনিটি জারি করে মামলা জিডি করা যাবে না। থানায় যেতে পারিনি।
প্রধানমন্ত্রী আরও বলেন, ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারেনি, ছোট্ট শিশুসহ নারী-পুরুষকে লাইন ধরে হত্যা করা হয়, নির্যাতন করা হয়।
সভায় আরও বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী ‍আসাদুজ্জামান খাঁন কামাল, খাদ্য মন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, সংসদ সদস্য একেএম রহমতউল্লাহ, জাহাঙ্গীর কবির নানক, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: