সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১০ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আর চুপ করে বসে থাকলে হবে না: ফখরুল

1472569130নিউজ ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গুম-খুনের কারণে বাংলাদেশের পরিস্থিতি অসহনীয় পর্যায়ে চলে যাচ্ছে। এখন আর চুপ করে বসে থাকলে আর চলবে না। সবাইকে সোচ্চার হতে হবে, গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

মঙ্গলবার বিকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে বিএনপির আলোচনা সভায় এ কথা বলেন ফখরুল।

অনুষ্ঠানে ২০০৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত সময়ে নিখোঁজদের নিয়ে ‘অনন্ত অপেক্ষা’ নামে একটি প্রমাণ্যচিত্র উপস্থাপন করা হয়।এতে বিভিন্ন সময় নিখোঁজ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের পরিবারের সদস্যরা বক্তব্য রাখেন।

এ সময় স্বজন হারানোর কষ্টের অনুভূতি তুলে ধরেন। পাশাপাশি নিখোঁজদের ফিরিয়ে দিতে উদ্যোগ নিতে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন তারা।

ভুক্তভোগীদের এসব অভিজ্ঞতার বর্ণনা শেষে মির্জা ফখরুল বলেন, আমরা কি ভয়াবহ অবস্থার মধ্যে আছি তা এসব মানুষের বক্তব্যে তা উঠে এসেছে। এই ধরনের গুমকে জাতিসংঘ মানবতাবিরোধী অপরাধ হিসেবে ঘোষণা দিয়েছে। তাই বাংলাদেশে যারা এই ধরনের ঘটনায় জড়িত তারা কেউ রেহাই পাবেন না। গণতান্ত্রিক সরকার ক্ষমতায় আসলে প্রত্যেকটি ঘটনার বিচার হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: