সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভাবের তাড়নায় ১০ দিনের শিশু পুত্রকে বিক্রি!

Tangail-chaild-picনিউজ ডেস্ক:
‘ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময় পূর্নিমার চাঁদ যেন ঝলসানো রুটি’ কবি সুকান্ত ভট্টাচার্যের এ কথাটির যথার্থতা মিলেছে এবার টাঙ্গাইলের নাগরপুরে। সংসারের যাতাকলে পিষ্ট হত দরিদ্র মা-বাবা অভাবের তাড়না আর ক্ষুধার জ্বালা সইতে না পেরে মাত্র বিশ হাজার টাকায় বেঁচে দিলেন তাদের নাড়ী ছেড়া ধন ১০ দিনের শিশু পুত্রকে।

ঘটনাটি ঘটেছে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ঘিওর কোল গ্রামে।

জানা যায়, নাগরপুর উপজেলার উপকণ্ঠ ঘিওরকোল গ্রামের হতদরিদ্র মো. মাজেদ আলীর পালিত পুত্র মো. লুৎফর মিয়া (৩৫)। সহায় সম্বল বলতে মাথা গুজার জন্য মাত্র ৩ শতাংশ জমি রয়েছে তার।

তিনি একই উপজেলার দক্ষিণ দুয়াজানী গ্রামের করিম মিয়ার মেয়ে ফরিদা বেগমকে (২৫) বিয়ে করে। তারা সাংসারিক জীবনে ৩টি পুত্র ও ১টি কন্যা সন্তানের জনক জননী।

তাদের বড় সংসারে অভাব ছিল নিত্য সঙ্গী। প্রিয় সন্তানদের বুকে আকড়ে ধরে নতুন করে বাচার চেষ্টা করেন। দু’বেলা দু’মুঠো ভাত সন্তানদের মুখে তুলে উপায়ন্তর না পেয়ে বাবা মা কর্মের সন্ধানে গাজীপুর চলে যান। সেখানে নিজে রিকসা আর স্ত্রী ফরিদা বেগম গার্মেন্টে কাজ করে জীবিকা নির্বাহর সংগ্রামে নেমে পড়ে। কিন্তু বিধি বাম।

৬ সদস্যের সংসার চালাতে গিয়ে তার হাঁপিয়ে উঠে। অভাব অনটন ডানা মেলে আরো প্রকট হয়ে ওঠে। চোখের সামনে নেমে অসে ঘোড় অন্ধকার। অনাহার অর্ধাহারে চলতে থাকে তাদের জীবন। এভাবে আর কতদিন। ছোট ছোট ছেলে মেয়ের ভবিষ্যতের কথা ভেবে তাদের মুখে অন্ন তুলে দিতে অবশেষে ছোট শিশু পুত্রকে বেঁচে দেয়ার সিদ্ধান্ত নেন তারা। যেমন কথা তেমন কাজ।

সোমবার বিকেলে দেলদুয়ার উপজেলার তাতশ্রী গ্রামের নিঃসন্তান মো. রতন মিয়ার কাছে নাড়ী ছেড়া ধন দশ দিনের শিশু পুত্রকে ২০ হাজার টাকায় বিক্রি করেন। রতন মিয়া ১৫ হাজার টাকা নগদ লুৎফরকে দিয়ে আর ৫ হাজার টাকা চুক্তিপত্রের সময় পরিশোধ করার অঙ্গিকার করে শিশু পুত্রকে তার বাড়িতে নিয়ে যান।

এ ব্যাপারে রতন মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি জানান, বিবাহিত জীবনে নিঃসন্তান তিনি। সন্তানের অভাব পুরনের জন্য ওই শিশু পুত্রকে কেনা হয়েছে। তবে তার লালন পালনে কোন প্রকার অযত্ন অবহেলা হবেনা বলেও তিনি জানান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: