সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিঙ্গাপুরে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেলেন বান কি মুন

1472558874আন্তর্জাতিক ডেস্ক: ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর (এনইউএস) জাতিসংঘ মহাসচিব বান কি মুনকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি দিয়েছে। সিঙ্গাপুরে দুই দিনের সফরকালে বান কি মুনকে মঙ্গলবার সম্মানসূচক ডক্টর অব লেটার্স ডিগ্রি দেয়া হয়।

ইস্তানায় ডিগ্রী প্রদান অনুষ্ঠানে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট, এনইউএস-র চ্যান্সেলর টনি তান কেঙ বানের হাতে এ ডিগ্রির সনদ তুলে দেন। টেকসই উন্নয়ন, মানবাধিকার এবং বিশ্ব শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠায় বানের আন্তর্জাতিক প্রচেষ্টার স্বীকৃতি হিসেবে সম্মানসূচক ডিগ্রিটি দেয়া হয়।

এনইউএস প্রেসিডেন্ট প্রফেসর টান চোর্চ চুয়ান বলেন, সম্মানসূচক এ ডিগ্রি দিতে পেরে এনইউএস নিজেই গর্বিত। তিনি বলেন, বানের বৈশ্বিক নেতৃত্ব বিশ্বজুড়ে জনগণের কল্যাণ নিশ্চিত ও উন্নয়নে সহায়তা করেছে। বান এ স্বীকৃতির জন্যে এনইউএসকে ধন্যবাদ জানান।

দুই দিনের সফরে বান সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লী সিয়েন লুঙ, পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালকৃষ্ণনের সঙ্গে বৈঠক করেন। বানের সফরসঙ্গী হিসেবে তার স্ত্রী বান সুন-টায়েক এবং জাতিসংঘের সিনিয়র কর্মকর্তারা রয়েছেন। বান কি মুন সর্বশেষ ২০১২ সালে সিঙ্গাপুর সফর করেন। এএফপি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: