সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
বুধবার, ২৮ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘১০ লাখ ডলার ধার পেতে পারি? মঙ্গলবারেই ফেরত দেব’

Zuk-1-329x550আন্তর্জাতিক ডেস্ক : “হায় মার্ক, আমি জানি তুমি অনেক ব্যাস্ত, তুমি কি মনে করো আমি ১০ লাখ ডলার ধার পেতে পারি? আমি মঙ্গলবারেই ফেরত দিয়ে দিব।”
গতকাল ইতালীর রোমে ফেসবুক কো-ফাউন্ডার মার্ক জুকারবার্গ একটি লাইভ প্রশ্নত্তর পর্বে এমন প্রশ্ন আসে। যদিও জুয়ান ম্যানুয়েল রুয়েদা নামক ওই ব্যাক্তি বিষয়টি মজা করে বলেছেন বলেও লিখে দিয়েছেন।

মার্ক জুকারবার্গের লাইভ প্রশ্নত্তোর পর্ব মানেই অনেক অপ্রাসঙ্গিক প্রশ্ন। এতে সাধারণত ফেসবুক নির্ভর প্রশ্ন থাকার কথা থাকলেও দুনিয়ার আজব আজব সব সমস্যা নিয়ে ব্যবহারকারীরা প্রশ্ন করেন তাকে। এসব প্রশ্নের জবাব সাধারণত দেওয়া হয় না। তবুও এমন প্রশ্নকারীর সংখ্যা কমে না বরং বাড়ে। গতকাল সোমবারের রোমের প্রশ্নত্তর পর্বেও এমন অপ্রাসঙ্গিক প্রশ্ন চোখে পড়েছে।

এই লাইভটি তিনি মূলত করেন ফেসবুকের মাধ্যমে কিভাবে পৃথিবীকে পরিবর্তনের চিন্তা করেন সেসব প্রশ্নের উত্তর দেওয়ার জন্য। ওই সেশনে তিনি উপস্থিত দর্শক, কমেন্ট ও লাইভ ভিডিওর মাধ্যমে করা প্রশ্নের জবাব দেন।
প্রায় এক ঘণ্টার ওই পর্বে কিছু অপ্রাসঙ্গিক প্রশ্ন তুলে ধরা হলো।

ভেনু গোপাল নামে একজন লিখেন, “আমার মতে ফেসবুক থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা সহজ।” এই কমেন্টে জুকারবার্গের খুশিই হওয়া উচিত কারণ ২০১৪ সালে হোয়াটসঅ্যাপ দুই হাজার ২০০ কোটি ডলারের বিনিময়ে হোয়াটসঅ্যাপকে কিনে নেয় ফেসবুক।
সিবর্প আইসোবর নামে একজন লিখেছেন, নৌ পথে ইতালিতে আসা অভিবাসীদের বিষয়ে আপনার মত কি?
হেঙ্গ নামে একজন ফন্ট সমস্যার সমাধান চেয়েছেন। তিনি জানান কম্বোডিয়াতে তারা খামির নামে একটি ফন্ট নিয়ে বেশ ঝামেলার মধ্যে আছেন। তারা সেটির সমাধান চান।
শেখ রাসেল মাশরুর আহমেদ নামে একজন ফেসবুকের প্রতি প্রোফাইলে ওয়েলকাম টিউনের জন্য দাবি জানিয়েছেন। তিনি লিখেন, আপনি কেন সবার প্রোফাইলের ওয়েলকাম টিউন সেট করার সুযোগ দিচ্ছেন না?

zuckerbeg-main-550x366গ্রিসের সরকারের সমালোচনা করে তাদের চলমান সমস্যার জন্য সমাধান চেয়েছেন একজন। সিনথিয়া মিচেলস নামে একজন লিখেছেন, গ্রীসের মানুষ তাদের দুর্দশাগ্রস্ত জীবন নিয়ে কী করতে পারে? তাদের সরকার তাদের ধ্বংস করে দিচ্ছে। তারা এই দুঃস্বপ্ন থেকে কিভাবে মুক্তি পেতে পারে?
ুঁপশবৎনবম-সধরহজ্যাক উইটিংহ্যাম পরীক্ষার প্রস্তুতি নিয়ে প্রশ্ন করেছেন মার্ক জুকারবার্গকে। তিনি লিখেন, আমি আমার জিসিএসই পরীক্ষা খুব জলদিই শুরু করতে যাচ্ছি। আমি কিভাবে এটার জন্য প্রস্তুতি নিতে পারি সে বিষয়ে কী কোনও পরামর্শ পেতে পারি?

ক্যাথলিম ব্রুমেট নামে একজন প্রশ্ন করেন, আমাদের কেন বন্ধু ও পরিবারের সদস্যদের মেসেজ পাঠানোর জন্য আরেকটি অ্যাপ ইন্সটল করতে হবে?
সানজা জেইসি নামে একজন বর্তমানে অনেকেই স্বাক্ষর করতে পারেন না। তাই তিনি কার্সিভ লেটারে লেখার প্রয়োজনীয়তা আছে কি না সেটি জানতে চেয়েছেন মার্ক জুকারবার্গের কাছে।

ডিন মাইকেল হ্যারিংটন নামে একজন জানতে চেয়েছেন মার্ক জুকারবার্গ কি কখনও পৃথিবীকে টাকা মুক্ত দেখেন কী না। এরপর তিনি বলেন, পৃথিবীতে মাত্র এক হাজার হাতী আছে, জানতে চাই কিভাবে ওদের জলদি রক্ষা করা যায়। কমেন্ট শেষ করেন তিনি মুদ্রা ধ্বংস করার বার্তা দিয়ে।
স্যাম নামে একজন ফেসবুক প্রতিষ্ঠাতার কাছে কোথায় ভালো খাবার পাওয়া যায় সে বিষয়ে জানতে চেয়েছেন।
ভিলি নিকোলাইডু নামে একজন জানতে চেয়েছেন মার্ক জুকারবার্গ যখন কাউকে চাকরিতে নেন তিনি আসলে কি কি দেখেন। তিনি আসলে ফেসবুকের সাফল্যের গোপন রহস্য জানতে চান।
সূত্র : রোম লাইভ

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: