সর্বশেষ আপডেট : ৬ মিনিট ০ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নগরীতে ৩টি চোরাই গাড়ীসহ আটক ৪

Press photo HQ 29.08স্টাফ রিপোর্টার ::
র‍্যাব-৯-এর কয়েকটি চৌকশ দল গোপন সংবাদের ভিত্তিতে সিলেট মেট্রোপলিটন এলাকায় অভিযান চালিয়ে ৩টি চোরাই গাড়িসহ গাড়ী কেনা-বেচা প্রতারক চক্রের ৪ সদস্যকে আটক করে। গত ২৮ আগস্ট রাতে পরিচালিত অভিযানের বিষয়টি প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেন র‌্যাব-৯-এর সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক।

প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, নর্থ ইস্ট মেডিকেল কলেজের এ্যাসিসটেন্ট প্রফেসর ডাক্তার ফাহমি ইকবাল রাব্বী নগরীর নয়া সড়কে বিহঙ্গ ২২/এ আনোয়ারা মতিন ভিলার নিচতলায় ‌’সিলেট কার গার্ডেন’ নামে একটি শোরুম প্রতিষ্ঠা করে গত ৫/৬ বছর থেকে গাড়ি কেনা-বেচার ব্যবসা করে আসছেন। চট্টগ্রাম থেকে গাড়ী নিয়ে এসে তিনি সিলেটে বিক্রয় করতেন। চট্টগ্রাম থেকে ফাহমি ইকবাল রাব্বীকে এ বিষয়ে গাড়ী আমদানি করে দিতেন নজরুল, লিটন, আনোয়ার প্রমুখ।
চিকিৎসক হবার সুবাদে তিনি ডাক্তারদের কমিউনিটিতে গাড়ি ক্রয়-বিক্রয় করে একটি বিশ্বাসের জায়গা তৈরী করে নেন। ব্যবসার শুরুতে বিশ্বাস ও আস্থা স্থাপন করে পরবর্তীতে অসংখ্য ক্রেতার সাথে প্রতারণায় লিপ্ত হন।

প্রেসবিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, প্রফেসর ডাক্তার ফাহমি ইকবাল রাব্বী অন্ততঃ ১৫/২০ জন গণ্যমান্য ব্যক্তির নিকট থেকে টাকা নিয়ে গাড়ী প্রদান করেননি। এছাড়াও কাস্টমারদের প্রত্যাশিত ব্র্যান্ড না দিয়ে অনেক ক্ষেত্রে অন্য গাড়ী দিয়ে আপাততঃ চালানোর কথা বলে পরবর্তীতে তাদের এড়িয়ে চলা শুরু করেন। এদের মধ্যে ডাঃ ফজলুল হক ও জনাব আব্দুস সামাদ ইতিপূর্বে তার বিরুদ্ধে মামলা করেছেন।

ঢাকা ও চট্টগ্রাম হতে চোরাইকৃত গাড়ীসমূহ ব্রাক্ষনবাড়িয়ার দালাল শুভ ও রুমেল নিয়ে এসে সিলেটের বিভিন্ন স্থানে বিক্রয় করত। কোন কোন ক্ষেত্রে ডাক্তার রাব্বি নিজস্ব শো-রুমে গাড়ীসমূহ রেখে বিক্রয় করতেন। এমন একটি Dx corolla গাড়ী তার শোরুম থেকে উপশহর নিবাসী শিক্ষক সালেহ ক্রয় করে এক বছর তা ব্যবহার করে ফেরত দেন। উক্ত গাড়ীটি র‌্যাব ২৯ আগষ্ট সকালে মুন্না নামক এক ব্যক্তির বাড়ীতে লুকায়িত অবস্থায় উদ্ধার করে। এই প্রতারক চোর চক্রটির সদস্য হচ্ছে মুন্না, রাফি, নওশাদ ও মনসুর। এরা চোরাইকৃত গাড়ী বিভিন্ন পন্থায় কাগজ পত্র তৈরী করে কাষ্টমারদের কাছে বিক্রয় করত।

গাড়ী চোরদের সাথে শো-রুম ব্যবসায়ীদের ভাল সম্পর্কের সুবাদে অনেকক্ষেত্রে এই সমস্ত স্থানেই তারা গাড়ী কেনা বেচা করেছে। ডাক্তার রাব্বীর তথ্যমতে কাজীটুলায় পরিত্যাক্ত অবস্থায় একটি X Saloon Corolla গাড়ী গতকাল ২৯ আগস্ট সকালে র‌্যাব উদ্ধার করে। এছাড়া ২৮ আগস্ট সন্ধ্যায় মীরের ময়দান এলাকা থেকে ডাঃ ফাহমি রাব্বী কর্তৃক Corolla Axio নামক বিক্রিত আরেকটি গাড়ী কাগজপত্র ছাড়া জব্ধ করে র‌্যাব ।

ডাক্তার রানা (২৩ লক্ষ), ডাঃ ফজলুল হক (১৫ লক্ষ), ডাঃ হেলাল (৫ লক্ষ), ডাঃ মজিদ (১০ লক্ষ), ডাঃ শফি (২৫ লক্ষ), আব্দুস সামাদ(৩১ লক্ষ), নজরুল(২০ লক্ষ), নকিব(১৭ লক্ষ), ও মাহতাব(১১ লক্ষ) টাকা ডাঃ ফাহমি রাব্বীকে দিয়ে প্রতারণার স্বীকার হয়েছেন। রাব্বী গাড়ী ক্রয়ের নামে টাকা গুলো নিয়ে ফেরত দেননি।

নর্থ ইস্ট মেডিকেল কলেজের এ্যাসিসটেন্ট প্রফেসর ডাক্তার ফাহমি ইকবাল রাব্বীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে সিলেট নগরীর একাধিক স্থান অভিযান করে গাড়ী ছিনতাই কারী চক্রের দলনেতা সহ চার জনকে র‌্যাব আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৩ টি গাড়ী উদ্ধার হয়।

আটককৃতরা হচ্ছেন ডাঃ ফাহমী ইকবাল রাব্বী (৩৮), দক্ষিণ সুরমার মৃত আব্দুল মোতালিবের পুত্র রুমেল আহমেদ(৩৫), আম্বরখানা বড়বাজার এলাকার মোঃ ইলিয়াজুর রহমানের পুত্র মোঃ ইমাদুর রহমান রাফি (২৮), গোলাপগঞ্জ উপজেলার দড়া গ্রামের মোজাহিদ আলীর পুত্র মোঃ শাহআলম মুন্ন (২৬)। আটককৃতরা দীর্ঘদিন থেকে মানুষের সাথে প্রতারণা করে আসছে।
উদ্ধারকৃত তিনটি প্রাইভেটকার ও গ্রেফতারকৃত আসামীদের এসএমপির কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: