সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে টাংগুয়ার হাওর উৎসব ১৬-১৭ সেপ্টেম্বর

unnamed (3)তাহিরপুর প্রতিনিধি:  সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার আর্ন্তজাতিক রামসার সাইট খ্যাত জীববৈচিত্র সমৃদ্ধ টাংগুয়ার হাওরের পর্যটন সম্ভাবনার কথা দেশ-বিদেশের ভ্রমন পিপাসুদের সামনে তুলে ধরতে টাংগুয়ার হাওরে ১৬-১৭ সেপ্টেম্বর দু-দিন ব্যাপি হাওর উৎসবে আয়োজন করেছে তাহিরপুর উপজেলা প্রশাসন। এ দু-দিন ব্যাপি হাওর উৎসব কে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে নানান আয়োজন। হাওর উৎসবে আমন্ত্রিতদের সুযোগ,সুবিধা,নিরাপত্তার ও সফল করা জন্য গঠন করা হয়েছে ১০টি কমিটি ও উপকমিটি। ৪টি বড় লঞ্চ সহ শতাধিক নৌ-বহর থাকেবে এই উৎসবে। এই সব নৌ-বহর করে হাওরের বিভিন্ন গুরুত্বপূর্ন অংশ গুড়ে গুড়ে দেখানো হবে। দেশের বিভিন্ন স্থানের ভ্রমন পিপাসুদের এ উৎসবে আমন্ত্রন জানানো হয়েছে। তারা নাম মাত্র খরছে এই উৎসবে অংশ নিতে পারবেন। যারা পরিবার নিয়ে আসতে চান তাদের জন্য রয়েছে বিশেষ ব্যবস্থা। উৎসবে হাওরের উপর ভাসমান মঞ্চে তৈরী করে রাত যাপন,সাংস্কৃতিক অনুষ্টান সহ থাকবে টাংগুয়ার হাওরে অতীত ঐতিহ্য, হাওরবাসীর কৃষ্টি কালচার, সীমান্ত এলাকার উপজাতিদের সাংস্কৃতিক অনুষ্টান ও জীবন প্রনালী সহ নানান বিষয়ে আলোচনা।

এছাড়াও সাংস্কৃতিক অনুষ্টানে গান পরিবেশন করবেন দেশের জনপ্রিয় কণ্ঠ শিল্পী আসিক। দু-দিন ব্যাপি হাওর উৎসব অনুষ্টানে উপস্থিত থেকে উদ্বোধন করবেন সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন। অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম ও সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ , এই হাওর উৎসবের প্রধান উদ্যোক্তা তাহিরপুর উপজেলার পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল।

এ উপলক্ষে সোমবার বিকালে তাহিরপুর উপজেলা পাবলিক মিলনায়তনে তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুলের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন,তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম,তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদুল্লাহ, উপজেলা প্রাথমিক শিক্ষকা কর্মকর্তা বিপ্লব সরকার,উপজেলা আ’লীগের সভাপতি ও উত্তর শ্রীপুর ইউপির সাবেক চেয়ারম্যান আবুল হোসেন খাঁন,সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক আলী মতুর্জা, সহ-সভাপতি নুরুল আমিন সোহেল,সাধারন সম্পাদক অমল কান্তি কর,সদর ইউপি চেয়ারম্যন বোরহান উদ্দিন,আ’লীগ নেতা ও সাবেক সদর চেয়ারম্যান আব্দুল জলিল তালুকদার, দক্ষিন শ্রীপুর ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ সরকার,বাদাঘাট ইউপির সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন,তাহিরপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক রুহুল আমিন, আ’লীগ নেতা হাফিজ উদ্দিন, সাংবাদিক রমেন্দ্র নারায়ন বৈশাখ, বাবরুল হাসান বাবলু,

জাহাঙ্গীর আলম ভূঁইয়া,শিক্ষক নেতা শখর রায় প্রমুখ। এছাড়াও সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় সরকারের নির্বাচিত জন প্রতিনিধি,বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: