সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিটনেসে অনেকের চেয়েই এগিয়ে আশরাফুল!

14169610_10210957454602244_62215398_nখেলাধুলা ডেস্ক:: নিষেধাজ্ঞার বোঝা মাথায় নিয়ে কাটিয়েছেন সাড়ে তিনটা বছর। কবে ফিরবো ক্রিকেটে- এই একটা অপেক্ষাতেই ছিলেন মোহাম্মদ আশরাফুল। অবশেষে ১৩ আগস্ট নিষেধাজ্ঞার খড়গ থেকে আংশিক মুক্তি মিলেছে বাংলাদেশের সাবেক এই অধিনায়কের। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য আরও দুই বছর অপেক্ষা করতে হলেও ঘরোয়া ক্রিকেট খেলতে পারবেন আশরাফুল।

নিষেধাজ্ঞা ওঠার পর থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সুযোগ সুবিধা নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন ডানহাতি এই ক্ল্যাসিক ব্যাটসম্যান। যদিও সঙ্গহীনভাবেই অনুশীলন চালিয়ে নিতে হচ্ছে তাকে। তবে সোমবার মিরপুরে এসে এইচপির ট্রেনার কোরে বকিংয়ের কাছে ফিটনেস পরীক্ষা দিয়েছেন আশরাফুল। আর ফিটনেস দিয়ে খুশির খবরই পেয়েছেন বাংলাদেশের সর্বকনিষ্ঠ এই টেস্ট সেঞ্চুরিয়ান।

অস্ট্রেলিয়ান এই ট্রেনার জানিয়েছেন খেলার মধ্যে থাকা অনেক ক্রিকেটারের চেয়েও ভালো ফিটনেস আছে আশরাফুলের। সোমবার বকিংয়ের কাছে ফিটনেস পরীক্ষা দিতে গিয়ে একাডেমি মাঠ আট চক্কর দেন আশরাফুল। যা দুই কিলোমিটারের সমান। সময় নিয়েছেন নয় মিনিট। এটা দেখে বকিং জানান ভালো অবস্থাতেই আছেন আশরাফুল। কারণ আটবার চক্কর দিতে সবচেয়ে কম সময় নেয়া মেহেদি হাসান মিরাজের সময় লাগে ছয় মিনিট।

আশরাফুলের ফিটনেসের বিষয়ে বলেন, ‘সাড়ে তিন বছর পর ও যে এমন ফিটনেস পরীক্ষা দিতে পেরেছে এটা অনেক ভালো একটা ব্যাপার। খেলার মধ্যে থাকা অনেক ক্রিকেটারের চেয়ে সে ভালো অবস্থায় আছে। এভাবে করতে পারলে ফিটনেসের দিক থেকে ও খুব দ্রুত ভালো একটা অবস্থায় চলে আসবে। সব মিলিয়ে ও ভালো অবস্থাতেই আছে।’

তবে এটা বিসিবির কোনো কার্যক্রম নয়। নিজের ফিটনেস অবস্থা দেখতে আশরাফুল নিজে থেকেই বকিংয়ের দ্বারস্থ হয়েছেন। আশরাফুল বললেন, ‘এটা বিসিবির কিছু ছিলো না। আমার ব্যক্তিগত কাজ এটা। দেখলাম ঠিক কোন অবস্থাতে আছি আর ফিটনেসের কি নিয়ে বেশি কাজ করতে হবে। ফিটনেস পরীক্ষা দেয়ার পর মনে হচ্ছে ভালোই হয়েছে।’

ফিটনেস পরীক্ষা দেয়ার পর বিসিবির জিমে আশরাফুলের সাথে অনেকক্ষণ আলোচনা করেন কোরে বকিং। এসময় ফিটনেসের ঠিক কি নিয়ে কাজ করতে হবে তা আশরাফুলকে বুঝিয়ে দেন এইচপিতে দায়িত্বরত অস্ট্রেলিয়ান এই কোচ। সকাল এবং বিকালে কিভাবে কোন কাজ করতে হবে সেটা আশরাফুলকে রুটিন আকারে সাজিয়ে দিয়েছেন বকিং।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: