সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫১ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজনগর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক রজব আলী রানা

unnamedকুলাউড়া অফিস: রাজনগর উপজেলার ভেড়িগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রজব আলী রানা শ্রেষ্ঠ শিক্ষক ২০১৬ নির্বাচিত হয়েছেন। ১৪মে ২০০০ থেকে তিনি শিক্ষকতা শুরু করেন।

শিক্ষার উপর বিভিন্ন অবদান রাখায় তিনি উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। তিনি ১৬ অক্টোবর ১৯৭৬ সালে জন্মগ্রহণ করেন। রাজনগর উপজেলার ১নং ফতেপুর ইউনিয়নের বেতাহুঞ্জা গ্রামের মৃত মোঃ মন্তাজ উল্লা ও মোছাঃ আমেনা খাতুনের ৪র্থ ছেলে। রজব আলী রানার স্ত্রী রশিদা বেগম জায়েদা একই উপজেলার বেতাহুঞ্জা সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষিকা। তাদের ২ ছেলে মুহাম্মদ আলী রেজা ও মুহাম্মদ আলী রাফিদ। ১৯৯৯ সালে এম.এ, ২০০১-০২ সালে সিইনএড ও ২০১৩ সালে বিএড পাস করেন। তিনি ২০০৫ সালে উক্ত বিদ্যালয়ে যোগদান করে এ পর্যন্ত ৭২ জন শিক্ষার্থী বৃত্তি পায় ও ৭৭ জন শিক্ষার্থী জিপিএ ৫ পায়। বিগত ২০১৫ সালের সমাপনী পরীক্ষায় ৪৩ জন শিক্ষার্থীর মধ্যে সবাই কৃতকার্যসহ ৩৪ জন জিপিএ ৫ পায় ও ২২ জন শিক্ষার্থী বৃত্তি পায়। অভিভাবকদের সাথে নিয়মিত সভা করে শিক্ষার্থীদের পড়ালেখার অগ্রগতি সম্পর্কে অবহিত হন। তিনি সকল শিক্ষার্থীর অভিভাবকদের মোবাইল সংরক্ষণ করেন ও শিক্ষার্থীদের পড়ালেখার খোঁজখবর নেন এবং নিয়মিত শিক্ষার্থীদের বাড়ি গমন করেন। ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বিশেষ যতœ সহকারে বিভিন্ন বন্ধ সহ সারাবছর সহকারি শিক্ষকদের নিয়ে পাঠদান করেন। বছরে ৮/১০টি মডেল টেষ্ট পরীক্ষা নেন। পড়ালেখার মানোন্নয়নে শিক্ষকদের পাক্ষিক স্টাফ সভার মাধ্যমে সমস্যা চিহ্নিত করে তার সমাধানে কাজ করেন। ম্যানেজিং কমিটি, অভিভাবক কমিটি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সহকারী শিক্ষকদের মতামতের ভিত্তিতে শিক্ষা কার্যক্রম পরিচালনা করেন।

উল্লেখ্য যে, রজব আলী রানার তত্ত্বাবধানে বিদ্যালয়টি ২০০৬ থেকে ২০০৯ পর্যন্ত একাধারে চার বছর উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়। ২০০৯ সালে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বিদ্যালয়টি খাঁন বাহাদুর এহহিয়া ট্রাস্ট সিলেট কর্তৃক পদকসহ সম্মাননা প্রাপ্ত হয়। তিনি উপজেলা শিক্ষক সমিতির একাধিক বারের সাংগঠনিক সম্পাদক, মানবাধিকার কর্মী ও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত আছেন।

তিনি ২০১০ সালেও উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। ভবিষ্যতে তিনি জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন ও সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: