সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রামপাল বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবিতে অনড় অবস্থানে জাতীয় কমিটি

vsbOsZmV7G2aডেইলি সিলেট ডেস্ক ::
রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবিতে আন্দোলন থেকে সরে আসবে না তেল গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি ।

তবে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনও করবে না তারা। কমিটির নেতারা দাবি করেছেন, কিছু ভুল তথ্যের ভিত্তিতে প্রধানমন্ত্রী ওই প্রকল্প চালিয়ে নেয়ার চেষ্টা করছেন যা সুন্দরবনের জন্য মঙ্গলজনক হবে না।

সুন্দরবনের কাছে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প নিয়ে তেল গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির কয়েক বছরের আন্দোলনের পর গত সপ্তাহে তাতে সমর্থন দিয়ে ওই প্রকল্প বাতিলের দাবি জানায় বিএনপি। এর দুদিন পর তথ্য-উপাত্ত উপস্থাপন করে প্রকল্প অব্যবহত রাখার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

জাতীয় কমিটি বলছে, ভুল তথ্যে যুক্তি দেখাচ্ছে সরকার।

তেল গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ বলেন, কেউ কেউ আশা করেছিলেন যে হয়তো প্রধানমন্ত্রী স্বাধীন বিশেষজ্ঞদের বক্তব্য এবং দেশ জুড়ে যে জনমত তাকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন এবং রামপাল বিদ্যুৎ কেন্দ্র বাতিল করে সুন্দরবনকে নিশ্চিত ধ্বংসের হাত থেকে রক্ষার পথ গ্রহণ করবেন। কিন্তু উল্টো আমরা দেখলাম এতদিন ধরে কোম্পানি তাদের কনসালটেন্ট, স্তাবকবৃন্দ যেসব ভুল ও অতিরঞ্জিত তথ্য প্রচার করছে প্রধানমন্ত্রী সেগুলোই পুনর্ব্যক্ত করছেন।

৯৬ সালে ফুলবাড়ি আন্দোলনে সমর্থন দিয়েছিল আওয়ামী লীগ আর বর্তমানে সুন্দরবন ইস্যুতে সমর্থন দিচ্ছে বিএনপি। দু দলের এরকম অবস্থানের কথা স্মরণ করিয়ে দিয়ে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন কমিটির নেতারা।

আনু মুহাম্মদ বলেন, ‘শুধু বিএনপি নয়, গত ১০ বছরে দেশের দুই বড় দল আওয়ামী লীগ ও বিএনপি উভয়েরই সমর্থন পাওয়ার অভিজ্ঞতা আমাদের হয়েছে। তবে এই ঘটনা ঘটেছে তখনই যখন দল সরকারের বাইরে থাকে এবং যখন আমাদের আন্দোলনে ব্যাপক জাগরণ তৈরি হয়।’

“কাজেই এখন বিএনপির সাথেতো আমাদের ঐক্যের কোন প্রশ্নই নেই। আমরা আমাদের আন্দোলন করবো এবং সারাদেশের মানুষের সাথে যেভাবে আমরা আন্দোলন বিকশিত করছি, যেভাবে কাজ করছি, যেভাবে সম্পর্ক বিস্তার করেছি সেভাবেই আমাদের আন্দোলন হবে।”

নভেম্বরের শেষ দিকে ঢাকায় মহাসমাবেশসহ তিনমাস ব্যাপী কর্মসূচি সফল করার আহবানও জানিয়েছে জাতীয় কমিটি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: