সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৫ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘লেখাপড়া শেষ না করে বিয়ের চিন্তা উচিত নয়’

unnamedওয়াহিদুর রহমান ওয়াহিদ::
সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা উপলক্ষে ব্যাপক আয়োজন করা হয়। সকাল থেকে উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলার পৌর পরিষদ, প্রত্যেক ইউনিয়ন পরিষদের কর্মকর্তা-কর্মচারীরা,স্কুল,কলেজ,মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা,অভিবাবক, শিক্ষার্থীরা,প্রতিটি এলাকার নিকাহ্ রেজিষ্ট্রার(কাজ্বী),সরকারী-বেসরকারী এনজিও সংস্থা কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন মসজিদের ইমামগন ও সারা উপজেলার প্রত্যান্ত অঞ্চল থেকে জনসাধারনের সমাগমে লোকে লোকান্তরিত হয়ে যায়।

সেই সাথে র‌্যালিতে মূখরিত হয়ে উঠে উপজেলার পৌর সদর এলাকা। সোমবার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম স্মৃতি পলক উন্মোচনের মাধ্যামে জগন্নাথপুর উপজেলাকে বাল্য বিবাহ্ মুক্ত ঘোষনা করেন। পরে পজেলা পরিষদ প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে স্থানীয় আব্দুস সামাদ আজাদ অডটোরিয়ামে গিয়ে আলোচনা সভায় মিলিত হন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লার সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) কাজী আরিফুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।

বিশেষ অথিতির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পুলিশ সুপার মোঃ হারুন-অর রশিদ,সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদ,উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুক্তাদির আহমদ মুক্তা,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান(মহিলা) হাজেরা বারী ও জগন্নাথপুর থানার ওসি (তদন্ত) খাঁন মোহাম্মদ মাঈনুল জাকির । অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর মেয়র(ভারপ্রাপ্ত) শফিকুল হক,চেয়ারম্যাদের পক্ষ থেকে আশারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান শাহ্ আবু ইমানী, শিক্ষক প্রতিনিধি জগন্নাথপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনন্ত কুমার সিংহ,লুদুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা স্বপ্না চন্দ্র,কাজ্বীদের প্রতিনিধি হলিয়ারপাড়া আলিম সুন্নি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ,সাংবাদিক শংকর রায়,শিক্ষার্থীদের মধ্যে থেকে জগন্নাথপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী শ্রাবন্তী সরকার তুষ্টি প্রমূখ। সভায় উপস্থিত ছিলেন, কলকলিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল হাসিম,মীরপুর ইউপি চেয়ারম্যান জমির উদ্দিন,চিলাউড়া-হলদিপুর ইউপি চেয়ারম্যান আরশ মিয়া,রাণীগঞ্জ ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম রানা,সৈয়দপুর-শাহারপাড়া ইউপি চেয়ারম্যান তৈয়ব মিয়া কামালী,পাইলগাঁও ইউপি চেয়ারম্যান হাজ্বী মখলুছ মিয়া,উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন,উপজেলা ছাত্রলীগ নেতা সাফরোজ ইসলাম মুন্না,আব্দুল মুকিত ও এমডি মুন্না সহ বিভিন্ন শ্রেণী-পেশার লোক জন।

এসময় প্রধান অথিতি শেখ রফিকুল ইসলাম বলেন,আমাদের অভিবাবকদের সবসময় নজর রাখতে হবে যেন মেয়েদের প্রতি অবিচার করা না হয়। আরো সচেতন হয়ে আমাদের সীমিত আয়ের মধ্যে কষ্ঠ করে হলেও লেখাপড়া শিখিয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে তুলতে প্রতিটি অভিবাবকের নৈতিক দায়িত্ব এবং কতর্ব্য।

তিনি মেয়েদের উদ্দেশ্যে বলেন, বর্তমানে আমাদের দেশের স্পীকার নারী, প্রধানমন্ত্রী নারী, নয়জন জেলা প্রশাসকসহ দেশের প্রতিটি গুরুত্বপূর্ণ সেক্টরে ছেলেদের পাশাপাশি সমান তালে কাজ করে বিরল ভূমিকা পালন করছে যাচ্ছে মেয়েরা।

আমি দৃঢ় বিশ্বাসী আজকের মেয়েরা লেখাপড়া করে মানুষের মতো মানুষ হয়ে দেশ ও জাতীর জন্য কিছু একটা করবে। তাই স্বপ্নকে বাস্তোবায়ন করতে বাল্য বিবাহতো দূরের কথা লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত বিয়ের চিন্তা করাটাই উচিত নয়।

তোমরা আজ একা নয় বাংলাদেশ সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছে। তোমাদের হাতে ক্লাস ওয়ান থেকে ক্লাস টেন পর্যন্ত বছরের প্রথম দিন বই তুলে দিচ্ছে। তোমাদের স্বপ্ন পূরণে সব সময় সরকার তোমাদের পাশে রয়েছে তোমাদের ভয়ের কোনো কারণ নেই ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: