সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিনা ভাড়ায় যাত্রীকে মসজিদে পৌঁছে দিলেন অটোরিকশার হিন্দু চালক

shukla20160829181331আন্তর্জাতিক ডেস্ক::
শুক্রবার জুমার নামাজ পড়তে মসজিদে যাবেন বলে বেরিয়েছিলেন রমিজ শেখ। অফিস থেকে বেরিয়ে অটোরিকশা দেখেই উঠে পড়েছিলেন তিনি। মাঝপথে হঠাৎ খেয়াল হয়, পকেটে মানিব্যাগ নেই। ভুল করে তা অফিসে ফেলেই চলে এসেছেন তিনি।

অটোরিকশাচালক হিন্দু ধর্মের অনুসারী। গনেশ চতুর্থীর স্টিকার অটোজুড়ে। চালক যে গণেশ ভক্ত তা বুঝতে কোনও অসুবিধা হয়নি। কপালেও লম্বা লাল টিকা! চালকের কাছে নিজের অসুবিধার কথা বলতে একটু সংকোচ করছিলেন রমিজ। কিন্তু কাছে টাকা নেই এ তথ্য জানানোর পর রমিজ যেন পেয়ে গেলেন কাছের কোনো স্বজনকে। যিনি তাকে বুঝিয়ে দিলেন, সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই।

ধর্ম নিয়ে হাজারো আলোচনা ও সমালোচনা বিশ্বজুড়ে। তবে মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়ানোই যে সবচেয়ে বড় ধর্ম, এ সত্যও জানে মানুষ। তথাকথিত ধর্মগুরু না হয়েও যে সে বার্তা তুলে ধরা যায়, তাই দেখালেন ওই অটোরিকশাচালক।

যাত্রীর অসুবিধার কথা শোনামাত্রই তিনি জানান, সৃষ্টিকর্তার নাম নিতে যাচ্ছেন যিনি, তাকে অবশ্যই সাহায্য করবেন। এখানেই শেষ নয়; মসজিদে যাত্রীকে নামিয়ে দেওয়ার পর, তার হাতে কিছু টাকাও তুলে দেন ওই অটোরিকশাচালক। যাতে অফিসে ফিরতে রমিজের কোনো অসুবিধা না হয়।

ভারতের মুম্বাইয়ের ২৬ বছর বয়সী রমিজ অটোচালকের ওই মহানুভবতার কথা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ ঘটনার বিস্তারিত লিখেছেন। ফেসবুকে দেয়া তার ওই স্ট্যাটাস এখন পর্যন্ত ৮ হাজারেরও বেশিবার শেয়ার হয়েছে; ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে ফেসবুকে।

সূত্র : সিয়াসাত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: