সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ১৭ সেকেন্ড আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ত্বকের যত্নে বরফের ব্যবহার

full_1419139800_1472460969লাইফস্টাইল ডেস্ক: বর্তমানে রূপচর্চায় স্কিন আইসিং বেশ জনপ্রিয় একটি সৌন্দর্য চর্চার উপকরণ। বিউটি এক্সপার্টরা এটি স্পা এবং স্কিন ট্রিটমেন্ট হিসেবে ব্যবহার করে আসছেন অনেক আগে থেকেই। কোরিয়ানরা তাদের রূপ চর্চায় ব্যবহার করেন বরফ। বরফ ত্বক টোনিং করতে বেশ কার্যকর। এটি বলিরেখা প্রতিরোধ করা, ত্বকে রক্ত চলাচল বৃদ্ধি করা, ব্রণ এবং ব্রণের দাগ দূর করাসহ বিভিন্ন উপকার করে। তাই প্রতিদিন না পারলেও সপ্তাহে একদিনের ত্বকের কিছুটা যত্নও আপনাকে উজ্জ্বল দীপ্তিময় রাখবে দীর্ঘদিন।

# শশা মধুর আইস কিউব
এক টেবিল চামচ শশার রস এবং তিন টেবিল চামচ মধু এক কাপ পানিতে মিশিয়ে নিন। এবার এটি বরফের ট্রেতে ঢালুন। এটি ফ্রিজে রাখুন। বরফ হয়ে গেলে এটি মুখ এবং ঘাড়ে ১০ মিনিট ম্যাসাজ করে লাগান। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বক পরিষ্কার করতে এটি বেশ কার্যকর।

# নিম পাতা এবং হলুদের গুঁড়ো
দুই টেবিল চামচ নিম পাতা গুঁড়ো আধা কাপ পানিতে মিশিয়ে নিন। এর সঙ্গে এক চিমটি হলুদের গুঁড়ো দিয়ে দিন। এটি বরফের ট্রেতে ঢালুন। তারপর ফ্রিজে ২-৩ ঘন্টা রাখুন। নিম পাতা এবং হলুদের পানি দিয়ে তৈরি বরফের টুকরোটি ব্রণ দূর করতে বেশ কার্যকরী।

# অ্যালোভেরা জেলের কিউব
আধা কাপ অ্যালোভেরা জেল আইস ট্রেতে ঢেলে দিন। এটি ফ্রিজে ২ ঘণ্টা রাখুন। এরপর এটি মুখ এবং ঘাড়ে ১৫ মিনিট ম্যাসাজ করে লাগান। অ্যালোভেরা জেলের অ্যান্টি ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি ইনফ্লামেটরী উপাদান রোদে পোড়া দাগ, ত্বকের জ্বালা পোড়া দূর করতে সাহায্য করবে।

# কাঁচা দুধ এবং লেবুর রস
সম পরিমাণ কাঁচা দুধ এবং লেবুর রস একসাথে মিশিয়ে নিন। এবার এটি আইস ট্রেতে ঢেলে দুই ঘণ্টা ফ্রিজে রাখুন। বরফ হয়ে গেল ত্বকে ম্যাসাজ করুন। দুধে থাকা ল্যাকটিক অ্যাসিড ত্বকের কোলাজেন বৃদ্ধি করে বলিরেখা দূর করে। আর লেবুর রস দ্রুত ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে সাহায্য করে।

# গ্রিন টি
এক কাপ গ্রিন টি তৈরি করে নিন। এবার এটি আইস ট্রেতে ঢেলে ফ্রিজে রাখুন। বরফ হয়ে গেলে চোখের নিচে ম্যাসাজ করে লাগান। চোখের নিচের কালো দাগ দূর করতে এটি বেশ কার্যকর। এটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার সাথে সাথে চোখের ফোলাভাব দূর করে দেয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: