সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৪৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকায় পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি

full_1162256692_1472445238নিউজ ডেস্ক: বাংলাদেশ সফরে ঢাকা পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। জেনেভা থেকে কেরিকে বহনকারী উড়োজাহাজটি সোমবার সকাল ১০টা ১০ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর বলছে, তার সংক্ষিপ্ত এই সফরে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের অংশীদারিত্ব আরও জোরদার করার বিষয়টি গুরুত্ব পাবে। আজ সন্ধ‌্যায় দিল্লির পথে রওনা হওয়ার আগে ঢাকায় নয় ঘণ্টার সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী। এছাড়াও তিনি পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন এবং ধানমন্ডির এডওয়ার্ড কেনেডি সেন্টারে এক অনুষ্ঠানে তরুণদের উদ্দেশে বক্তৃতা করবেন।

কেরি ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যাবেন এবং মিরপুরে একটি তৈরি পোশাক কারখানা ঘুরে দেখবেন। যুক্তরাষ্ট্র দূতাবাসে নিজের দপ্তরের কূটনীতিক ও কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে নজিরবিহীন জঙ্গি হামলায় ১৭ বিদেশি নাগরিকসহ ২০ জন নিহত হওয়ার পর নিরাপত্তা নিয়ে যুক্তরাষ্ট্রের সতর্কতার মধ‌্যেই কেরির এই ঢাকা সফর।

তখন বাংলাদেশের পাশে থাকার কথা জানাতে কেরি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন এবং সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালকে ঢাকায় পাঠান।

ওই সফরে বিসওয়াল সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশের সক্ষমতা বৃদ্ধির ক্ষেত্রে মার্কিন সহযোগিতার প্রস্তাব দেন। ঢাকার পক্ষ থেকে সে সময় বলা হয়, সন্ত্রাস ও উগ্রবাদ দমনে প্রয়োজন অনুযায়ী যে কোনো বন্ধু রাষ্ট্রের কাছ থেকে সহযোগিতা নেবে বাংলাদেশ।

সাংবাদিকরা রোববার ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের কাছে কেরির সফরসূচি জানতে চাইলে তিনিও তার দেশের সহযোগিতার প্রতিশ্রুতি পুনর্ব‌্যক্ত করেন। বার্নিকাট বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে যুক্তরাষ্ট্র ‘অনেকভাবেই’ বাংলাদেশকে সহযোগিতা করতে পারে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: