সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জন কেরি আসছেন আজ

joooonnnnkariiiডেইলি সিলেট ডেস্ক ::
মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি আজ সোমবার সকালে ঢাকা আসছেন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও তার সফরসঙ্গীদের জেনেভা থেকে একটি বিশেষ বিমানে করে সকাল ৯টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।
বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী জন কেরিকে অভ্যর্থনা জানাবেন।
বাংলাদেশে ৯ ঘণ্টার ব্যস্ততম সফরে তিনি গণতন্ত্র, উন্নয়ন, নিরাপত্তা ও মানবাধিকারের ব্যাপারে অংশীদারিত্ব জোরদারসহ বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা করবেন বলে জানা গেছে।
ঢাকায় অবস্থানকালে তিনি দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করবেন। দুপুর সোয়া ১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা করবেন কেরি।
দ্বিপক্ষীয় আলোচনার পর বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী তার মার্কিন প্রতিপক্ষের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করবেন।
জন কেরি বেলা সাড়ে ১১টায় নগরীতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যাবেন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।
মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বিকাল ৩টায় যাবেন মিরপুরের শেওরাপাড়ায় কে-টেক্স নামে একটি গার্মেন্ট ফ্যাক্টরি দেখতে। তারপর বিকাল ৪টায় মাইডাস সেন্টারে যাবেন এডোয়ার্ড কেনেডি সেন্টার (ইএমকে) পরিদর্শনের জন্য।
ইএমকে সেন্টারে কেরি অবস্থান করবেন ৪০ মিনিট। তিনি সেখানে তরুণ ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন। বিকাল ৫টা ৫ মিনিটে কেরি ঢাকায় মার্কিন রাষ্ট্রদূতের বাসভবন এবং মার্কিন দূতাবাসের চ্যান্সেরি কমপ্লেক্সে যাবেন।
সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে সফর শেষ করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নয়াদিল্লীর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। গতকাল রোববার সরকারি সূত্রে এসব তথ্য জানা গেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: