সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাপা নেতা ইশরাকুল হোসেন শামীমের ৩ বছর ২ মাস জেল

dsস্টাফ রিপোর্টার::
সিলেটে জেলা ও দায়রা জজের বাসভবনের সীমানা নির্ধারণে বাধা দেওয়া ও কর্মকর্তা-কর্মচারীদের হুমকি দেওয়ার মামলায় সিলেট জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক ইশরাকুল হোসেন শামীম (৪৮)-কে ৩ বছর ২ মাসের সশ্রম কারাদন্ড ১০ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রমে কারাদন্ড দিয়েছেন আদালত।

গতকাল রোববার সিলেটের মহানগর হাকিম আদালতের (দ্বিতীয় আদালত) বিচারক হরিদাশ কুমার এ রায় ঘোষণা করেন। দ-প্রাপ্ত ইশরাকুল হোসেন শামীম রায় ঘোষণার সময় আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায়ের পর তাঁকে কারাগারে পাঠানো হয় বলে জানিয়েছেন আদালতের সহকারী কৌঁসুলি (এপিপি) খোকন কুমার দত্ত। দন্ডপ্রাপ্ত আসামি শামীম দক্ষিণ সুরমা থানার তেলিরাই গ্রামের গৌছুল হোসেনের পুত্র এবং বর্তমানে নগরীর কাজিটুলা বিহঙ্গ ৮/১ নম্বর বাসার বাসিন্দা।

রায়ের সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা গেছে, ২০০৯ সালের ৭ সেপ্টেম্বর নগরীর কাজিটুলা এলাকায় জেলা ও দায়রা জজের বাসভবনের পূর্ব-উত্তর দিকের সীমানা নির্ধারণ করার সময় ওই এলাকার বাসিন্দা ইশরাকুল বাধা দেন। তিনি সীমানা নির্ধারণের খুঁটি উপড়ে ফেলে কর্মকর্তা ও কর্মচারীদেরও হুমকি দেন। এ ঘটনায় ১৬ সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ আদালতের নাজির মনসুর আহমদ বাদি হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। (মামলার নম্বর-৭৭, তারিখ ১৭-০৯-২০০৯)।

দীর্ঘ তদন্ত শেষে কোতোয়ালি থানার এসআই মো. মোফাজ্জুল হোসেন ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি ইশরাকুলকে একমাত্র অভিযুক্ত করে আদালতে এ মামলার অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। ২০১১ সালের ২২ মার্চ আদালতে অভিযোগ গঠন হলে মামলার ১০ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আসামি ইশরাকুল হোসেন ওরফে শামীমকে ৪৪৭/৩৫৩ ও ৫০৬ ধারায় দোষী সাব্যস্ত করে তাঁকে উক্ত দন্ডাদেশ দেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: