সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১৬ সেকেন্ড আগে
সোমবার, ২৭ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফ্রান্সে নিষেধাজ্ঞা তোলার পরও দুই হিজাবি নারীকে সৈকত ছাড়ার নির্দেশ

Two-hijab-wearing-women-told-to-leave-beach-550x367আন্তর্জাতিক ডেস্ক: ফ্রান্সের নিসের সমুদ্র সৈকতে শনিবার কিছুটা সময় উপভোগ করতে চেয়েছিলেন হিজাব ও টুপি পরিহিতা দুই নারী। তারা ভেবেছিলেন, ফ্রান্সের একটি আদালত যেহেতু বুরকিনির ওপর থেকে বিতর্কিত নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। তাই এখন আরা বাধা নেই তাদের।

কিন্তু তাদের সৈকতে আসার কিছুক্ষণের মধ্যেই এসে হাজির হয় পুলিশ। এসেই তাদের সৈকত ছাড়ার নির্দেশ দেয় তারা। এ ঘটনার মাত্র কয়েকদিন আগে সেখানকার একটি আলোচিত ছবি ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায়, একই জায়গায় বুরকিনি পরার কারণে এক মুসলিম নারীকে জরিমানা করছে সশস্ত্র পুলিশ। এমনকি তাদের সামনেই তাকে বুরকিনি সরাতে বাধ্য করা হয়।
শনিবার সৈকতে আসা দুই নারীর একজন লম্বা পোশাক পরে ছিলেন। অপর নারীর পরনে ছিল ট্রাউজার স্যুট। সঙ্গে একটি শিশুকে নিয়ে তারা পিকনিক উপভোগ করার প্রস্তুত নিচ্ছিল। কিন্তু হঠাৎ পুলিশ তাদের দিকে ছুঁটে এসে সব নস্যাৎ করে দেয়। এ ঘটনার দৃশ্য ধারণ করেন সৈকতে আসা আরেক ব্যক্তি।

এ ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানান, ওই নারীদের দিকে একটি পুলিশের নৌকা ছুঁটে আসে। এসময় এক পুরুষ কর্মকর্তা তাদের সঙ্গে কথা বলেন। অত:পর তাদের সবকিছু পরিত্যাগ করে সৈকত ছেড়ে চলে যেতে বলা হয়। তিনি বলেন, ‘তাদের কোন জরিমানা করা হয়েছে কিনা জানি না। তবে নিশ্চিতভাবেই তাদের সৈকত ছাড়তে বলা হয়েছে।’

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: