সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ২০ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় গড়ার পথে রামদেব

unnamed-93-550x365আন্তর্জাতিক ডেস্ক: এবার আন্তর্জাতিকমানের বিশ্ববিদ্যালয় তৈরির পথে হাঁটছেন যোগগুরু রামদেব। এ জন্য ১৫শ একর জমি ইতিমধ্যেই চিহ্নিত করেছেন তিনি। আগামী ৫ বছরের মধ্যে তৈরি হবে এই বিশ্ববিদ্যালয়, নানা বিষয় নিয়ে পড়ার সুযোগ পাবেন ১ লাখের মত ছাত্রছাত্রী।

আমেরিকার হিউস্টনে ‘যোগা অ্যান্ড ইনার পিস’ নামে এক অনুষ্ঠানে রামদেব জানিয়েছেন এ কথা। প্রস্তাবিত বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার মান হবে আইভি লিগ বিশ্ববিদ্যালয়গুলির সমতুল্য। এ জন্য খরচ পড়বে অন্তত ২৫ হাজার কোটি টাকা।
‘পতঞ্জলি’ ব্র্যান্ডের প্রতিষ্ঠাতার আশা, প্রাচীন শিক্ষাকেন্দ্র নালন্দা ও তক্ষশিলার মতই নামি হবে তার স্থাপিত বিশ্ববিদ্যালয়, পৃথিবীর নানা জায়গা থেকে ছাত্রছাত্রীরা পড়তে আসবেন এখানে। স্বাস্থ্য, বাণিজ্য ও শিক্ষা- এই তিনটি বিষয়ে মূলত জোর দেওয়া হবে এখানে। ‘পতঞ্জলি’ আয়ুর্বেদের বিক্রি থেকে লাভের ১০০ শতাংশই দানধ্যানমূলক কাজে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। তার অন্তত ৮০ শতাংশ যাবে শিক্ষাক্ষেত্রে।

রামদেব আরও জানিয়েছেন, রাজ্য ও জাতীয় স্তরে বৈদিক এডুকেশন বোর্ড চালুর জন্য প্রধানমন্ত্রী ও মানবসম্পদ উন্নয়ন মন্ত্রীকে অনুরোধ করেছেন তিনি। প্রাচীন গুরুকুল পরম্পরাকে জীবিত করে তোলারও অনুরোধ রেখেছেন কেন্দ্রের কাছে।
সূত্র- এবিপি আনন্দ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: